মঙ্গলবার, ৮ অক্টোবর, ২০২৪ | ২৩ আশ্বিন, ১৪৩১ | ৪ রবিউস সানি, ১৪৪৬

মূলপাতা দেশজুড়ে

কুমিল্লা সীমান্তে যুবককে গুলি করে হত্যা, লাশও নিয়ে গেলো বিএসএফ


রাজনীতি সংবাদ প্রতিনিধি, কুমিল্লা প্রকাশের সময় :৮ অক্টোবর, ২০২৪ ৯:১৯ : পূর্বাহ্ণ
Rajnitisangbad Facebook Page

কুমিল্লা সীমান্তে এক যুবককে গুলি করে হত্যা করেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) সদস্যরা। হত্যার পর ওই যুবকের লাশও নিয়ে গেছে বিএসএফ।

গতকাল সোমবার সন্ধ্যায় জেলার সদর দক্ষিণ উপজেলার গলিয়ারা উত্তর ইউনিয়নের পাহাড়পুর গ্রামের যশপুর বিওপির কাছে এ ঘটনা ঘটে।

নিহত যুবকের নাম কামাল হোসেন (৩২)। তিনি সদর দক্ষিণ উপজেলার কুড়িয়াপাড়া গ্রামের ইদু মিয়ার ছেলে।

স্থানীয়রা জানায়, পাহাড়পুর সীমান্তে কাঁটাতারের বেড়া পেরিয়ে অবৈধভাবে ভারতে প্রবেশ করেছিলেন কামাল। এর সময় বিএসএফের গুলিতে ঘটনাস্থলেই তিনি নিহত হন। পরে বিএসএফ সদস্যরা একটি অ্যাম্বুলেন্সযোগে তার লাশ নিয়ে যায়।

 

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)-১০ ব্যাটালিয়ন কুমিল্লার কমান্ডিং অফিসার লেফটেন্যান্ট কর্নেল ইফতেখার হোসেন জানান, ভারতের অভ্যন্তরে কামাল হোসেন নামের ওই যুবক গেলে বিএসএফ সদস্যরা তাকে লক্ষ্য করে গুলি চালায়। এতে ঘটনাস্থলেই তিনি মারা যান। পরে বিএসএফের সদস্যরা অ্যাম্বুলেন্স করে তার লাশ নিয়ে গেছে। ওই যুবকের লাশফিরিয়ে আনার বিষয়ে বিএসএফের সঙ্গে আমাদের কথা হয়েছে। আজ দুপুর ১টার দিকে আমাদের কাছে পতাকা বৈঠকের মাধ্যমে তার লাশ হস্তান্তর করার কথা রয়েছে।

এর আগে গত ৯ জুন কুমিল্লার বুড়িচং সীমান্তে অবৈধভাবে ভারতীয় চিনি আনতে গিয়ে নিহত হন আনোয়ার হোসেন নামে এক ব্যক্তি। পরে তার লাশ ভারতে নিয়ে যাওয়া হয়। পরে পতাকা বৈঠক শেষে বিকেলে ওই ব্যক্তির লাশ বিজিবির কাছে হস্তান্তর করেছিল বিএসএফ। ওই ঘটনার চার মাস পর আবারো কুমিল্লা সীমান্তে বিএসএফ এর গুলিতে বাংলাদেশি আরও এক ব্যক্তি নিহত হন।

আরও পড়ুন: বিশ্বের প্রভাবশালী মুসলিমের তালিকায় ড. ইউনূস

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর