বুধবার, ৯ অক্টোবর, ২০২৪ | ২৪ আশ্বিন, ১৪৩১ | ৫ রবিউস সানি, ১৪৪৬

মূলপাতা অন্যান্য দল

এবি পার্টির আহ্বায়ক সোলায়মান চৌধুরীর পদত্যাগ


রাজনীতি সংবাদ প্রতিবেদক, ঢাকা প্রকাশের সময় :৮ অক্টোবর, ২০২৪ ১০:২৯ : অপরাহ্ণ
এবি পার্টির আহ্বায়ক এ এফ এম সোলায়মান চৌধুরী। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

আমার বাংলাদেশ (এবি) পার্টির আহ্বায়ক এ এফ এম সোলায়মান চৌধুরী পদত্যাগ করেছেন। আজ মঙ্গলবার সন্ধ্যায় নিজের ফেসবুকে পদত্যাগের কথা জানান তিনি।

ফেসবুকে সোলায়মান চৌধুরী লিখেছেন, ‘আমি এবি পার্টির আহ্বায়কের পদ ত্যাগ করেছি।’

তবে কী কারণে সোলায়মান চৌধুরী পদত্যাগ করেছেন, তা নিশ্চিত হওয়া যায়নি।

এবি পার্টির দায়িত্বশীল একটি সূত্র জানিয়েছে, সোলায়মান চৌধুরী সরকারি পদের আমন্ত্রণ পেয়েছেন। তারই অংশ হিসেবে দলীয় পদ ছেড়ে দিয়েছেন। তিনি দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান হতে পারেন বলে গুঞ্জন রয়েছে।

 

জনপ্রশাসন সচিব এবং জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান পদে দায়িত্ব পালন করা সোলায়মান চৌধুরী ২০০১ সালে ফেনীর জেলা প্রশাসক থাকার সময় ‘গডফাদার’ হিসেবে পরিচিত জয়নাল আবেদীন হাজারীর বাড়িতে অভিযান চালিয়ে আলোচনায় এসেছিলেন।

সরকারি চাকরির পর জামায়াতে ইসলামীতে যোগ দিয়েছিলেন সোলায়মান চৌধুরী। মজলিসে শুরা থেকে পদত্যাগ করে, দলটির অন্য নেতাদের নিয়ে ২০২০ সালে গঠন করেন এবি পার্টি। ছাত্র জনতার অভ্যুত্থানে দলটির সক্রিয় অংশগ্রহণ ছিল। আওয়ামী লীগের পতনের পর দলটি নির্বাচন কমিশনেন নিবন্ধনও পেয়েছে।

২০২০ সালের ২ মে নতুন দল হিসেবে আত্মপ্রকাশ করে আমার বাংলাদেশ পার্টি (এবি)। এ এফ এম সোলায়মান চৌধুরীকে আহ্বায়ক ও মুজিবুর রহমান মঞ্জুকে সদস্যসচিব করে এর কেন্দ্রীয় কমিটি গঠিত হয়।

এর আগে তাজুল ইসলাম এবি পার্টির যুগ্ম আহ্বায়ক পদ ছাড়ার পরের দিন তিনি অ্যাটর্নি জেনারেল পদমর্যাদায় আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চিফ প্রসিকিউটর নিয়োগ পান।

সম্প্রতি এবি পার্টির প্রধান উপদেষ্টা পদ ছেড়েছেন সাবেক জামায়াত নেতা ব্যারিস্টার আবদুর রাজ্জাক। ২০১৩ সাল থেকে যুক্তরাজ্যে স্বেচ্ছা নির্বাসনে থাকা এই নেতা ক্যান্সার আক্রান্ত। গুঞ্জন ছিল তিনি কিছুটা সুস্থ হলে সরকারি একটি প্রতিষ্ঠানের দায়িত্ব পেতে পারেন। তা না হওয়ায় সোলায়মান চৌধুরী সেই দায়িত্ব পেতে পারেন বলে এবি পার্টি সূত্র জানিয়েছে।

আরও পড়ুন: গ্রেপ্তারের দুই দিন পরই মুক্তি পেলেন সাবের হোসেন চৌধুরী

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর