সোমবার, ৭ অক্টোবর, ২০২৪ | ২২ আশ্বিন, ১৪৩১ | ৩ রবিউস সানি, ১৪৪৬

মূলপাতা দেশজুড়ে

প্রধান উপদেষ্টাকে নিয়ে বিতর্কিত পোস্ট, ম্যাজিস্ট্রেট উর্মিকে ওএসডি


রাজনীতি সংবাদ প্রতিবেদক, ঢাকা প্রকাশের সময় :৭ অক্টোবর, ২০২৪ ১১:১৭ : পূর্বাহ্ণ
লালমনিরহাট জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার তাপসী তাবাসসুম ঊর্মি
Rajnitisangbad Facebook Page

প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসকে নিয়ে ফেসবুকে বিতর্কিত পোস্ট করে সমালোচনায় পড়েছেন লালমনিরহাট জেলা প্রশাসনের সহকারী কমিশনার (নির্বাহী ম্যাজিস্ট্রেট) তাপসী তাবাসসুম উর্মি। এ ঘটনায় তাকে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করে জনপ্রশাসন মন্ত্রণালয়ে বদলি করেছে সরকার।

বিষয়টি নিশ্চিত করে লালমনিরহাটের জেলা প্রশাসক এইচএম রকিব হায়দার বলেন, এই ঘটনায় তাকে ওএসডি করে জনপ্রশাসন মন্ত্রণালয়ে বদলি করেছে। বাকি সিদ্ধান্ত সরকার নেবে।

এর আগে গত ৫ অক্টোবর নিজের ফেসবুকে তাপসী তাবাসসুম উর্মি লিখেন, ‘সাংবিধানিক ভিত্তিহীন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা বলেছেন, রিসেট বাটনে পুশ করা হয়েছে। অতীত মুছে গেছে। রিসেট বাটনে ক্লিক করে দেশের সব অতীত ইতিহাস মুছে ফেলেছেন তিনি। এতই সহজ। কাউন্টডাউন শুরু হয়ে গেছে আপনার, মহাশয়।’

 

ম্যাজিস্ট্রেট উর্মির এই বিতর্কিত পোস্ট সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে গতকাল রোববার (৬ অক্টোবর) জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে লালমনিরহাট জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তাপসী তাবাসসুম উর্মিকে ওএসডি করা হয়।

ওএসডি হওয়ার পর একটি বেসরকারি টেলিভিশনকে দেওয়া প্রতিক্রিয়ায় তাপসী তাবাসসুম উর্মি বলেন, ‘আই্ম নট এ হিপোক্রেট। মুক্তিযুদ্ধের বিপক্ষ শক্তির বিরুদ্ধে যেকোনো জায়গা থেকে বলা যায়। এ জন্য যদি চাকরি চলে যায়, এতে আমার কোনো সমস্যা নাই।’

যদিও পরে পোস্টটি ‘অনলি মি’ করেছেন ম্যাজিস্ট্রেট উর্মি। এ বিষয়ে জানতে চাইলে তিনি কোনো মন্তব্য করতে রাজি হননি।

এদিকে তাপসী তাবাসসুম উর্মির ফেসবুক আইডিতে গিয়ে দেখা গেছে, ছাত্রজনতার গণঅভ্যুত্থানে ক্ষমতাচ্যুত সরকারের পক্ষে অবস্থান নিয়ে বেশ কিছু স্ট্যাটাস দিয়েছেন তিনি। এছাড়া, আওয়ামী লীগের পক্ষে শক্ত অবস্থান নিয়ে বেশকিছু পোস্টও করেছেন। রংপুরে পুলিশের গুলিতে নিহত আবু সাঈদকে ‘সন্ত্রাসী’ অ্যাখ্যা দিয়েও ফেসবুকে পোস্ট দেন তিনি।

আরও পড়ুন: বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান ও এমডিসহ ৮ জনের ব্যাংক হিসাব জব্দ

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর