শনিবার, ৫ অক্টোবর, ২০২৪ | ২০ আশ্বিন, ১৪৩১ | ১ রবিউস সানি, ১৪৪৬

মূলপাতা আন্তর্জাতিক

মেয়েরা মঞ্চে ওঠায় নেমে গেলেন ডা. জাকির নায়েক


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :৪ অক্টোবর, ২০২৪ ১১:০৭ : অপরাহ্ণ
প্রখ্যাত ইসলামিক পণ্ডিত ড. জাকির নায়েক। ফাইল ছবি
Rajnitisangbad Facebook Page

পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে একটি অনুষ্ঠানে এতিমখানার মেয়েরা মঞ্চে ওঠলে সেখান থেকে নেমে যান প্রখ্যাত ইসলামিক পণ্ডিত ডা. জাকির নায়েক।

এতিমদের প্রতিষ্ঠান ‘পাকিস্তান সুইট হোম’ আয়োজিত ওই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ডা. জাকির নায়েককে আমন্ত্রণ জানানো হয়েছিল।

পাকিস্তানের সংবাদমাধ্যম দ্য এক্সপ্রেস ট্রিবিউন এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে।

খবরে বলা হয়, অনুষ্ঠানে ডা. জাকির নায়েক বক্তব্য রাখেন এবং দর্শকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। যা হোক, অনুষ্ঠান শেষে সুইট হোমের চেয়ারম্যান জামুরাদ খান মেয়েদের মঞ্চে ডাকেন তাদের উপহার দেওয়ার জন্য। এ সময় ডা. জাকির নায়েক মঞ্চ থেকে নেমে যান।

এর ব্যাখ্যায় জাকির নায়েক বলেছেন, ওই মেয়েরা তার কাছে গায়রে মাহরাম (যে সকল পুরুষের সামনে যাওয়া নারীর জন্য শরীয়তে জায়েজ নয়) ছিল। এজন্য তিনি তাদের কাছে উপহার তুলে দিতে অপারগ ছিলেন। এই ঘটনার একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

 

এরপর ডা. জাকির নায়েক ছেলেদের হাতে উপহার তুলে দিতে মঞ্চের দিকে এগিয়ে যান। তিনি পরে জামুরাদ খানকে বলেন, তিনি মেয়েদের শারীরিকভাবে স্পর্শ করবেন না, কারণ তারা গায়রে মাহরাম।

ডা. জাকির নায়েক গত ৩০ সেপ্টেম্বর একটি সংক্ষিপ্ত সফরের জন্য ইসলামাবাদে পৌঁছান। এরপর তিনি বিভিন্ন অনুষ্ঠানে যোগদান এবং সমাবেশে যোগদানের জন্য করাচি যান।

১৯৯১ সাল থেকে জাকির নায়েক ইসলামের দায়ী বা ইসলাম-ধর্ম প্রচারক হিসেবে কার্যক্রম শুরু করেন। আন্তর্জাতিক পরিমণ্ডলে বিভিন্ন ধর্ম ও বস্তুগত বিষয়ের সঙ্গে ইসলামের তুলনামূলক ব্যাখ্যা ও আলোচনার মাধ্যমে ব্যাপক জনপ্রিয়তা পান ড. জাকির নায়েক। এছাড়াও বাইবেল, বেদ-উপনিষদ প্রভৃতি ধর্মগ্রন্থের রেফারেন্স, মুখস্থবিদ্যা, বিজ্ঞান ও ইতিহাসের উদ্ধৃতি দিয়ে তার আলোচনাও শ্রোতাদের আকৃষ্ট করতে সক্ষম হয়। ডা. জাকির নায়েকের অন্যতম জনপ্রিয় থিম হলো বিজ্ঞানের সূত্র দিয়ে কোরআনকে যাচাই করা।

আরও পড়ুন: টাইম ম্যাগাজিনের বিশ্বের ১০০ প্রভাবশালীর তালিকায় উপদেষ্টা নাহিদ

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর