শনিবার, ৫ অক্টোবর, ২০২৪ | ২০ আশ্বিন, ১৪৩১ | ১ রবিউস সানি, ১৪৪৬

মূলপাতা অর্থ-বাণিজ্য

সাকিব ও তার স্ত্রীর ব্যাংক অ্যাকাউন্টের তথ্য তলব


রাজনীতি সংবাদ প্রতিবেদক, ঢাকা প্রকাশের সময় :২ অক্টোবর, ২০২৪ ১:০৩ : অপরাহ্ণ
সাকিব আল হাসান ও তার স্ত্রী উম্মে আহমেদ শিশির।
Rajnitisangbad Facebook Page

ক্রিকেটার সাকিব আল হাসান ও তার স্ত্রী উম্মে আহমেদ শিশিরের ব্যাংক অ্যাকাউন্টের তথ্য চেয়েছে কেন্দ্রীয় ব্যাংকের আর্থিক গোয়েন্দা বিভাগ বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ)। পুঁজিবাজারে কারসাজি ও আর্থিক অনিয়ম খতিয়ে দেখতে সাকিব ও তার স্ত্রীর ব্যাংক অ্যাকাউন্টের তথ্য চেয়েছে বিএফআইইউ।

আজ বুধবার পাঠানো এক চিঠিতে বিএফআইইউ পাঁচ কার্যদিবসের মধ্যে ব্যাংক ও ব্যাংকবহির্ভূত আর্থিক প্রতিষ্ঠানগুলোকে তাদের নাম, কোম্পানি বা সংগঠনের নামে থাকা সঞ্চয়ী হিসাব, চলতি হিসাব, ফিক্সড ডিপোজিট (এফডিআর) ও ডিপোজিট প্লাস স্কিম (ডিপিএস) হিসাবের তথ্য দিতে বলেছে।

সাকিব দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীকে নির্বাচন করে মাগুরা-১ আসন থেক সংসদ সদস্য নির্বাচিত হন।

উল্লেখ্য, কয়েকদিন আগে ২০২৩ সালে প্যারামাউন্ট ইন্স্যুরেন্সের শেয়ারের দাম নিয়ে কারসাজির দায়ে ক্রিকেটার সাকিব আল হাসানকে ৫০ লাখ টাকা জরিমানা করে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

গত ৫ আগস্ট শেখ হাসিনার সরকারের পতনের পর রাজধানীর আদাবর থানায় দায়ের করা একটি হত্যা মামলায় আসামি করা হয় সাকিব আল হাসানকে।

জাতীয় দলের সাবেক অধিনায়ক সাকিবের ব্যবসায় হাতেখড়ি রেস্টুরেন্টের মাধ্যমে। এরপর ধীরে ধীরে পুঁজিবাজার, বিদ্যুৎকেন্দ্র, প্রসাধনী, ট্রাভেল এজেন্সি, হোটেল, ইভেন্ট ম্যানেজমেন্ট, কাঁকড়া ও কুঁচের খামারসহ বিভিন্ন খাতে বিনিয়োগ করেন। সবশেষ যুক্ত হন ফুটওয়্যার ও ই-কমার্স ব্যবসায়। মোনার্ক মার্ট সাকিব আল হাসানের ই-কমার্স প্রতিষ্ঠান।

 

বর্তমানে সাকিব আল হাসান ক্রিকেট খেলতে ভারতে অবস্থান করছেন।

আরও পড়ুন: শেয়ার কারসাজি, সাকিব আল হাসানকে ৫০ লাখ টাকা জরিমানা

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর