সোমবার, ৩০ সেপ্টেম্বর, ২০২৪ | ১৫ আশ্বিন, ১৪৩১ | ২৬ রবিউল আউয়াল, ১৪৪৬

মূলপাতা রাজধানী

জোর করে ক্লাবের মালিকানা লিখে নেওয়ায় মাশরাফির বিরুদ্ধে মামলা


রাজনীতি সংবাদ প্রতিবেদক, ঢাকা প্রকাশের সময় :৩০ সেপ্টেম্বর, ২০২৪ ৭:১৪ : অপরাহ্ণ
মাশরাফি বিন মুর্তজা
Rajnitisangbad Facebook Page

সিলেট স্ট্রাইকার্সের মালিকানা জোর করে লিখে নেওয়ার অভিযোগে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও আওয়ামী লীগ নেতা মাশরাফি বিন মুর্তজার বিরুদ্ধে মামলা করা হয়েছে।

আজ সোমবার রাজধানীর পল্লবী থানায় মামলাটি করা হয়েছে। যেখানে প্রধান আসামি করা হয়েছে মাশরাফিকে।

বিপিএলের ফ্র্যাঞ্চাইজিটির সাবেক মালিক সরোয়ার গোলাম চৌধুরী বাদী হয়ে মামলাটি করেছেন।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড থেকে সিলেট স্ট্রাইকার্সকে কেনার সময় দলটির চেয়ারম্যান ছিলেন সরোয়ার।

মামলার এজহারে বলা হয়েছে, জোরপূর্বক সরওয়ার চৌধুরীর কাছ থেকে সিলেট স্ট্রাইকার্সের মাদার প্রতিষ্ঠান ফিউচার স্পোর্টস বাংলাদেশ লিমিটেডের মালিকানা কেড়ে নেওয়া হয়েছে। মাশরাফির কার্যালয়ে বসে হেলাল বিন ইউসুফ শুভ্র নামে সিলেট স্ট্রাইকার্সের সহ-মালিক সারোয়ার চৌধুরীর মাথায় রিভলবার ঠেকিয়ে ছিলেন।

 

এজাহারে আরও বলা হয়েছে, রেজিস্ট্রার অব জয়েন্ট স্টক কোম্পানির এক কর্মকর্তা (যার নাম মামলায় অজ্ঞাত হিসেবে উল্লেখ করা হয়েছে) সারোয়ারকে কোনো কিছু জিজ্ঞেস না করেই স্বাক্ষর নিতে শুরু করেন। এমনকি তার পাসপোর্টও জব্দ করা হয়েছিল। এসময় তিনি যেন কারও সঙ্গে বিষয়টি নিয়ে কোনো কথা না বলেন সেই হুমকিও শুভ্র দিয়েছিলেন।

মামলাটিতে মাশরাফি ছাড়াও হেলাল বিন ইউসুফ শুভ্র, মো. ইমাম হাসান, অজ্ঞাত (রেজিস্ট্রার অব জয়েন্ট স্টক কোম্পানির এক কর্মকর্তা), কে এম রাসেল, বাবলু ও অজ্ঞাতসহ মোট ৮ জনকে আসামি করা হয়েছে।

এর আগে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকালে ছাত্র-জনতার ওপর হামলার অভিযোগে গত ১০ সেপ্টেম্বর মাশরাফি বিন মুর্তজা ও তার বাবা গোলাম মুর্তজা স্বপনসহ ৯০ জনের বিরুদ্ধে মামলা হয়। নড়াইল সদর থানায় মামলাটি দায়ের করেন শেখ মোস্তফা আল-মুজাহিদুর রহমান পলাশ।

বাংলাদেশের ক্রিকেটের ইতিহাসের অন্যতম জনপ্রিয় ক্রিকেটার মাশরাফি আওয়ামী লীগে যোগদানের মাধ্যমে কয়েক বছর আগে রাজনীতিতে প্রবেশ করেন।

২০১৮ সালের ডিসেম্বরে তিনি তার নির্বাচনী এলাকা নড়াইল-২ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। পরে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনেও তিনি ওই আসন থেকে পুনরায় জেতেন।

২০১৯ সালের ফেব্রুয়ারিতে মাশরাফি একাদশ জাতীয় সংসদের যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য হন। ২০২২ সালের ডিসেম্বর থেকে আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করেন।

আরও পড়ুন: ফ্যাসিস্ট সরকারের এমপি সাকিবের নিরাপত্তা চাওয়া অবান্তর: ক্রীড়া উপদেষ্টা

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর