সোমবার, ৩০ সেপ্টেম্বর, ২০২৪ | ১৫ আশ্বিন, ১৪৩১ | ২৬ রবিউল আউয়াল, ১৪৪৬

মূলপাতা রাজধানী

১৪ দিন সাড়ে ৩ ঘণ্টা করে শাহজালালে বন্ধ থাকবে ফ্লাইট ওঠা-নামা 


রাজনীতি সংবাদ প্রতিবেদক, ঢাকা প্রকাশের সময় :২৯ সেপ্টেম্বর, ২০২৪ ১০:৩১ : অপরাহ্ণ
হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর
Rajnitisangbad Facebook Page

রক্ষণাবেক্ষণ কাজের জন্য আগামী ১ অক্টোবর থেকে ১৪ অক্টোবর পর্যন্ত প্রতিদিন সাড়ে ৩ ঘণ্টা করে বন্ধ থাকবে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের রানওয়ে। এ সময় সব ধরনের ফ্লাইট ওঠা-নামা বন্ধ থাকবে।

আজ রোববার বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন মো. কামরুল ইসলাম গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন।

কামরুল ইসলাম জানান, রানওয়েতে আইএলএস ক্যাটাগরি-২-সংক্রান্ত রক্ষণাবেক্ষণ কাজের জন্য এই ১৪ দিন রাত ১টা থেকে ভোর সাড়ে ৪টা পর্যন্ত রানওয়ে বন্ধ থাকবে। এ সময়ে বিমানবন্দরে সব ধরনের ফ্লাইট অবতরণ ও উড্ডয়ন কার্যক্রম স্থগিত থাকবে।

বিমানবন্দরের এই নির্বাহী পরিচালক জানান, এটি বিমানবন্দরের ফ্লাইট অপারেশনের নিয়মমাফিক কাজের অংশ। রানওয়ে রক্ষণাবেক্ষণ কাজের অংশ হিসেবে রানওয়ে সেন্টারলাইন লাইটস, টাচ ডাউন জোন লাইটস, ইন্টলেশন অব স্টপওয়ে, লাইটিং সিস্টেম ফর রানওয়ে-১৪ এবং ৩২-এর কাজ করা হবে। এ ব্যাপারে সংশ্লিষ্ট সব এয়ারলাইনস ও সংস্থাকে জানাতে ইতোমধ্যে নোটাম জারি করা হয়েছে।

 

কামরুল ইসলাম বলেন, বিমানবন্দরের যাত্রীদের তাদের স্ব স্ব ফ্লাইট সম্পর্কে অগ্রিম জানাতে সংশ্লিষ্ট এয়ারলাইনসকে এবং সম্মানিত যাত্রীদের তাদের ফ্লাইট সূচি পুনরায় নিশ্চিত হওয়ার জন্য পরামর্শ দিচ্ছে বিমানবন্দর কর্তৃপক্ষ। প্রয়োজনে বিমানবন্দর কল সেন্টার ১৩৬০০-তে কল করার পরামর্শ দেন তিনি।

এর আগে, হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের থার্ড টার্মিনালের নতুন হাইস্পিড কানেকটিং ট্যাক্সিওয়ে নির্মাণ কাজের জন্য ২০২২ সালের ১০ ডিসেম্বর থেকে ২০২৩ সালের ১০ জুন পর্যন্ত প্রতিদিন সন্ধ্যা ৬টা থেকে রাত ২টা পর্যন্ত বন্ধ করা হয়েছিল রানওয়ে।

আরও পড়ুন: ফ্যাসিস্ট সরকারের এমপি সাকিবের নিরাপত্তা চাওয়া অবান্তর: ক্রীড়া উপদেষ্টা

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর