সোমবার, ৩০ সেপ্টেম্বর, ২০২৪ | ১৫ আশ্বিন, ১৪৩১ | ২৬ রবিউল আউয়াল, ১৪৪৬

মূলপাতা খেলা

ফ্যাসিস্ট সরকারের এমপি সাকিবের নিরাপত্তা চাওয়া অবান্তর: ক্রীড়া উপদেষ্টা


রাজনীতি সংবাদ প্রতিবেদক, ঢাকা প্রকাশের সময় :২৯ সেপ্টেম্বর, ২০২৪ ৭:০৯ : অপরাহ্ণ
সাকিব আল হাসান ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

ক্রিকেটার সাকিব আল হাসানের নিরাপত্তা প্রসঙ্গে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উপদেষ্টা আসিফ মাহমুদ বলেছেন, ‘খেলোয়াড় সাকিব আল হাসানের নিরাপত্তা নিশ্চিত করা আছে। তবে ফ্যাসিস্ট সরকারের এমপি সাকিবের প্রতি জনগণের মধ্যে যে ক্রোধ সৃষ্টি হয়েছে তার বিপরীতে নিরাপত্তা দেওয়া কঠিন।’

আজ রোববার রাজধানীতে একটি অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

অক্টোবরে মিরপুরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট খেলে অবসর নিতে চান সাকিব আল হাসান। সেজন্য বিসিবির মাধ্যমে অন্তর্বর্তীকালীন সরকারের কাছে দেশে এসে আবার ফিরে যাওয়ার নিশ্চয়তা চেয়েছেন সাকিব।

গত ৫ আগস্ট শেখ হাসিনা প্রধানমন্ত্রীত্ব ছেড়ে দেশত্যাগ করেন। এরপর শেখ হাসিনা, শেখ রেহেনা, ওবায়দুল কাদের, সাকিব আল হাসানসহ ১৫৬ জনের বিরুদ্ধে পোশাকশ্রমিক রুবেল হত্যায় প্রত্যক্ষ ও পরোক্ষ সম্পৃক্ততার অভিযোগে হত্যা মামলা করা হয়েছে।

 

ভারতের বিপক্ষে কানপুরে মাঠে নামার আগে হঠাৎ করে টি-টোয়েন্টি ও টেস্ট ক্রিকেট থেকে বিদায়ের ঘোষণা দিয়েছেন সাকিব আল হাসান। আগামী মাসে মিরপুরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম টেস্ট খেলেই লাল বলের ক্রিকেটকে বিদায় জানাতে চান এই অলরাউন্ডার।

হাসিনা সরকারের পতনের পর আওয়ামী লীগের শীর্ষস্থানীয় অনেক নেতাকে গ্রেপ্তার করা হয়েছে। দেশে ফিরলে সাকিবও গ্রেপ্তারের শঙ্কায় রয়েছেন। যে কারণে বিসিবি এবং সরকারের কাছে নিরাপত্তা চেয়েছেন সাকিব। যদি সুযোগ থাকে ক্যারিয়ারের শেষ টেস্টটা দেশের মাটিতে খেলতে চান। তবে দেশ থেকে আবার ফিরে যাওয়ার নিশ্চয়তাও চান দেশসেরা এই ক্রিকেটার।

মূলত, দেশে তার নিরাপত্তা এবং দেশ ত্যাগের সময় যেন কোনো জটিলতায় না পড়তে হয়, তার নিশ্চয়তা চেয়েছেন তিনি। কিন্তু সাকিবের নিরাপত্তার ব্যাপারটি শুধু বিসিবির হাতে নেই বলে জানিয়েছেন বোর্ড সভাপতি ফারুক আহমেদ।

গত ২৬ সেপ্টেম্বর রাতে বোর্ড সভা শেষে ফারুক আহমেদ সাংবাদিকদের বলেন, ‘আমি তো কোনো এজেন্সি, পুলিশ বা র‍্যাব নই। এটা (নিরাপত্তা) আসলে আমার বা বিসিবির হাতে নেই। এটা সরকার-পর্যায় থেকে আসতে হবে।’

উল্লেখ্য, শেখ হাসিনা সরকারের পতনের পর সংসদ সদস্য পদ হারিয়েছেন সাকিব আল হাসান। তার বিরুদ্ধে দায়ের করা হয়েছে হত্যা মামলা। সবশেষ শেয়ার বাজার কারসাজির অভিযোগ এনে ৫০ লাখ টাকা জরিমানা করা হয়েছে সাকিবকে। এরই মধ্যে তিনি টি-টোয়েন্টি ও টেস্ট ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত নিলেন।

আরও পড়ুন:

শেয়ার কারসাজি, সাকিব আল হাসানকে ৫০ লাখ টাকা জরিমানা

টেস্ট ও টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা সাকিবের

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর