বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪ | ৪ আশ্বিন, ১৪৩১ | ১৫ রবিউল আউয়াল, ১৪৪৬

মূলপাতা দেশজুড়ে

সাংবাদিক মোজাম্মেল বাবু-শ্যামল দত্তের ওপর ডিম নিক্ষেপ


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :১৬ সেপ্টেম্বর, ২০২৪ ৯:৪৯ : অপরাহ্ণ
আজ ময়মনসিংহের ধোবাউড়া থানা চত্বরে একাত্তর টিভির সিইও মোজাম্মেল বাবু ও ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্তের ওপর ডিম নিক্ষেপ করেছেন উত্তেজিত জনতা। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

ময়মনসিংহ সীমান্ত দিয়ে ভারতে পালানোর সময় আটক সাংবাদিক মোজাম্মেল বাবু ও শ্যামল দত্তকে লক্ষ্য করে ডিম নিক্ষেপ করেছেন উত্তেজিত জনতা। এসময় তাদের বিচার দাবিতে বিক্ষোভ মিছিলও করেন তারা।

আজ সোমবার বিকেল ৩টার দিকে ধোবাউড়া থানা চত্বরে এ ঘটনা ঘটে।

এর আগে ভোর ৬টার দিকে দক্ষিণ মাইজপাড়া ও পোড়াকান্দুলিয়া সীমান্তের মাঝামাঝি এলাকায় সাংবাদিক মোজাম্মেল বাবু ও শ্যামল দত্তসহ চারজনকে আটক করে জনতা। মোজাম্মেল বাবু একাত্তর টিভির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) এবং শ্যামল দত্ত দৈনিক ভোরের কাগজের সম্পাদক।

বাকি দুজন হলেন একাত্তর টিভির সিনিয়র রিপোর্টার মাহবুবুর রহমান (জেমসন মাহবুব) ও প্রাইভেটকারচালক সেলিম। তাদের চারজনকেই ধোবাউড়া থানায় হস্তান্তর করা হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, হস্তান্তরের সময় আটকদের নিরাপত্তায় মাথায় হেলমেট ও গায়ে বুলেট প্রুফ জ্যাকেট পরিয়ে নেন পুলিশ সদস্যরা। পরে কড়া নিরাপত্তায় একটি মাইক্রোবাসে করে তাদের ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা শাখার (ডিবি) কাছে হস্তান্তর করা হয়। এসময় পুলিশের কড়া বেষ্টনীর মধ্যেই ডিম নিক্ষেপের ঘটনা ঘটে।

 

বিষয়টি নিশ্চিত করে ধোবাউড়া থানার ওসি চান মিয়া জানান, অবৈধভাবে ভারতে যাওয়ার সময় ধোবাউড়া সীমান্তের দর্শা এলাকা থেকে সাংবাদিক শ্যামল দত্ত, মোজাম্মেল বাবুসহ চারজন আটক করা হয়। পরে কড়া নিরাপত্তায় তাদের ডিএমপির ডিবি টিমের কাছে হস্তান্তর করা হয়।

উল্লেখ্য, গত ২৯ আগস্ট সাংবাদিক মোজাম্মেল বাবু ও শ্যামল দত্তসহ ৫৩ জনের বিরুদ্ধে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে অভিযোগ দাখিল করা হয়েছে। তাদের বিরুদ্ধে বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনকে কেন্দ্র করে হত্যা, গণহত্যা ও নির্যাতনে উস্কানি দেওয়ার অভিযোগ করা হয়েছে। বৈষম্যবিরোধী আন্দোলনে নিহত রিয়ানের বাবা আব্দুর রাজ্জাক এ অভিযোগ দাখিল করেন।

আরও পড়ুন: ভারতে পালানোর সময় সাংবাদিক মোজাম্মেল বাবু, শ্যামল দত্তসহ আটক ৪

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর