বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪ | ৪ আশ্বিন, ১৪৩১ | ১৫ রবিউল আউয়াল, ১৪৪৬

মূলপাতা বিএনপি

মধ্যরাতে হাসপাতালে নেওয়া হলো খালেদা জিয়াকে


রাজনীতি সংবাদ প্রতিবেদক, ঢাকা প্রকাশের সময় :১২ সেপ্টেম্বর, ২০২৪ ১:৪২ : পূর্বাহ্ণ
খালেদা জিয়া। ফাইল ছবি
Rajnitisangbad Facebook Page

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে মধ্যরাতে আবার হাসপাতালে ভর্তি করা হয়েছে। আজ বুধবার দিবাগত রাত ১টার দিকে তাকে রাজধানীর গুলশানের বাসভবন ফিরোজা থেকে এভারকেয়ার হাসপাতালে নেওয়া হয়।

বিএনপি চেয়ারপারসনের ব্যক্তিগত চিকিৎসক ও দলটির স্থায়ী কমিটির সদস্য অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন বলেন, নিয়মিত স্বাস্থ্য পরীক্ষার জন্য বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে মধ্যরাতে হাসপাতালে নেওয়া হয়েছে।

এর আগে গত ৭ জুলাই দিবাগত রাতে গুলশানের বাসভবন ফিরোজায় বিএনপির চেয়াপারসন অসুস্থ হয়ে পড়েন। পরে মেডিকেল বোর্ডের সিদ্ধান্ত মোতাবেক জরুরি ভিত্তিতে পরদিন ভোর ৪টা ৪৫ মিনিটে তাকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করানো হয়। এরপর ২১ আগস্ট সন্ধ্যা ৭টায় হাসপাতাল থেকে তিনি বাসায় ফেরেন।

 

উল্লেখ্য, ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়ার ৫ বছরের সাজা হয়। ওইদিনই তাকে পুরান ঢাকার পুরাতন কেন্দ্রীয় কারাগারে নেওয়া হয়। পরে একই বছরের ২৯ অক্টোবর জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় তার ৭ বছরের সাজা হয়। এছাড়া তার বিরুদ্ধে আরও ৩৪টি মামলা রয়েছে।

২৫ মাসের বেশি সময় কারাগারে থাকার পর ২০২০ সালের ২৫ মার্চ করোনা মহামারীর সময় মানবিক বিবেচনায় সরকারের নির্বাহী আদেশে দুই শর্তে খালেদা জিয়ার সাজা ৬ মাস স্থগিত করে মুক্তি দেওয়া হয়। এতে বলা হয়েছিল, তিনি রাজনৈতিক কোনো কর্মসূচিতে অংশ নিতে পারবেন না এবং দেশেই চিকিৎসা নিতে হবে।

৭৯ বছর বয়সী খালেদা জিয়া দীর্ঘদিন ধরে লিভার সিরোসিস, আর্থ্রাইটিস, ডায়াবেটিস, কিডনি, ফুসফুস, হার্ট ও চোখের সমস্যাসহ নানা রোগে ভুগছেন।

২০২১ সালের নভেম্বরে লিভার সিরোসিস ধরা পড়ার পর থেকে বিএনপি বারবার খালেদা জিয়াকে বিদেশে পাঠানোর দাবি জানালেও সরকার তা নাকচ করে দেয়।

আরও পড়ুন: মুক্তি পেলেন খালেদা জিয়া

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর