শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪ | ৫ আশ্বিন, ১৪৩১ | ১৬ রবিউল আউয়াল, ১৪৪৬

মূলপাতা দেশজুড়ে

ভারতে পালানোর সময় আ.লীগের সাবেক এমপি ফজলে করিম আটক


রাজনীতি সংবাদ প্রতিনিধি, ব্রাহ্মণবাড়িয়া প্রকাশের সময় :১২ সেপ্টেম্বর, ২০২৪ ১০:১৭ : পূর্বাহ্ণ
সীমান্ত থেকে আটক হওয়ার পর বিজিবির সঙ্গে সাবেক এমপি ফজলে করিম চৌধুরী (লাল বৃত্ত চিহ্নিত)।
Rajnitisangbad Facebook Page

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া সীমান্ত দিয়ে অবৈধভাবে ভারতে পালানোর সময় আওয়ামী লীগ নেতা ও চট্টগ্রাম-৬ আসনের (রাউজান) সাবেক এমপি ফজলে করিম চৌধুরীকে আটক করা হয়েছে।

বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা তাকে আখাউড়া সীমান্ত থেকে আটক করেছেন।

আজ বৃহস্পতিবার সকালে বিজিবির জনসংযোগ কর্মকর্তা মো. শরীফুল ইসলাম গণমাধ্যমে পাঠানো এক বার্তায় বিষয়টি নিশ্চিত করেন।

ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে গত ৫ আগস্ট শেখ হাসিনা সরকারের পতনের পর থেকে আত্মগোপনে ছিলেন ফজলে করিম চৌধুরী। ইতোমধ্যে তার বিরুদ্ধে চট্টগ্রাম ও রাউজানে একাধিক মামলা দায়ের করা হয়েছে। ২০০৮ সালে সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর গত ১৫ বছর ধরে তিনি রাউজানের ত্রাস ছিলেন।

 

উল্লেখ্য, ২০০১ সাল থেকে আওয়ামী লীগের মনোনয়নে টানা পাঁচবার সংসদ সদস্য নির্বাচিত হন এ বি এম ফজলে করিম চৌধুরী।

গত ৫ আগস্ট গণঅভ্যুত্থানের পর রাষ্ট্রপতি মোহাম্মদ সাহাবুদ্দিন জাতীয় সংসদ বিলুপ্ত করলে তিনি সংসদ সদস্য পদ হারান।

উল্লেখ্য, ছাত্র-জনতার আন্দোলনের মুখে গত ৫ আগস্ট পদত্যাগ করে শেখ হাসিনা পালিয়ে যাওয়ার পর আওয়ামী লীগের অনেক মন্ত্রী-এমপি ও বিভিন্ন পর্যায়ের নেতারা আত্মগোপনে চলে যান। কেউ কেউ দেশ ছাড়তে পারলেও অনেকেই গ্রেপ্তার হচ্ছেন।

হাসিনা পালিয়ে যাওয়ার পর গত ১৩ আগস্ট সাবেক আইনমন্ত্রী আনিসুল হক এবং সাবেক প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগবিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমানকে গ্রেপ্তার করা হয়।

এরপর একে একে ১৪-দলীয় জোটের শরিক বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, জাসদ সভাপতি হাসানুল হক ইনু, সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা তৌফিক-ই-ইলাহী চৌধুরী, সাবেক ডেপুটি স্পিকার শামসুল হক টুকু, সাবেক মন্ত্রী শাজাহান খান, সাবেক প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক, সাবেক পানিসম্পদমন্ত্রী রমেশ চন্দ্র সেন, সাবেক সমাজকল্যাণমন্ত্রী দীপু মনি, সাবেক যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়, সাবেক মন্ত্রী গোলাম দস্তগীর গাজী, জাতীয় সংসদের সাবেক চিফ হুইপ আ স ম ফিরোজ, সাবেক এমপি সাদেক খান এবং কক্সবাজারের সাবেক সংসদ সদস্য আবদুর রহমান বদিকে গ্রেপ্তার করেছে পুলিশ।

আরও পড়ুন: ছাত্রদল নেতা নুরু হত্যা: সাবেক এমপি ফজলে করিমসহ ১৭ জনের বিরুদ্ধে মামলা

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর