মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪ | ২ আশ্বিন, ১৪৩১ | ১৩ রবিউল আউয়াল, ১৪৪৬

মূলপাতা প্রেস রিলিজ

কাল চট্টগ্রাম চেম্বার ঘেরাও করবেন বঞ্চিত ব্যবসায়ীরা


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :২৪ আগস্ট, ২০২৪ ১১:০৮ : পূর্বাহ্ণ
চট্টগ্রাম চেম্বার অব কমার্সের অর্থায়নে নির্মিত ওয়ার্ল্ড ট্রেড সেন্টার
Rajnitisangbad Facebook Page

শতবর্ষী বাণিজ্য সংগঠন চট্টগ্রাম চেম্বার অব কমার্সকে ‘স্বৈরশাসন ও পরিবারতন্ত্র’ থেকে মুক্ত করার দাবিতে এবার বঞ্চিত ব্যবসায়ীদের আরেকটি অংশ মাঠে নামছে।

আগামীকাল রোববার সকাল ১০টায় এই ব্যবসায়ীরা নগরীর আগ্রাবাদ ওয়ার্ল্ড ট্রেড সেন্টার ঘেরাও করে বিক্ষোভ সমাবেশ করবেন। ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের চতুর্থ তলায় রয়েছে চট্টগ্রাম চেম্বার অব কমার্সের কার্যালয়।

‘চট্টগ্রামের বঞ্চিত ব্যবসায়ী সমাজ’ ব্যানারে এই কর্মসূচি পালন করবেন ব্যবসায়ীরা।

গত ২১ আগস্ট চট্টগ্রামের জামাল খান সিনিয়রস ক্লাবে চট্টগ্রামের বঞ্চিত ব্যবসায়ী সমাজের উদ্যোগে একটি মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় চট্টগ্রাম চেম্বার অব কমার্সকে ‘স্বৈরশাসন ও পরিবারতন্ত্র’ থেকে মুক্ত এবং সংস্কারের দাবিতে তারা বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেন।

কাল চট্টগ্রাম চেম্বার ঘেরাও করবেন বঞ্চিত ব্যবসায়ীরা
মতবিনিময় সভায় বক্তব্য রাখেন চট্টগ্রামের বঞ্চিত ব্যবসায়ী সমাজের আহ্বায়ক এস এম সাইফুল আলম
সভায় চট্টগ্রামের বঞ্চিত ব্যবসায়ী সমাজের আহ্বায়ক এস এম সাইফুল আলম বলেন, বিগত ১৫ বছর ধরে এম এ লতিফ ও মাহবুবুল আলম চট্টগ্রাম চেম্বার অব কমার্সকে কুক্ষিগত করে এটাকে পারিবারিক প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলেছেন। তারা প্রকৃত ব্যবসায়ীদের চেম্বারের সদস্যপদ না দিয়ে বঞ্চিত করেছেন। আর স্বজনপ্রীতি করে নিজেদের পছন্দের লোকদের নিয়মবহির্ভূতভাবে সদস্যপদ দিয়েছেন। চেম্বারে তারা নানা অনিয়ম ও দুর্নীতি করে নিজেদের স্বার্থ হাসিল করেছেন। লতিফ-মাহবুবের স্বৈরশাসন ও পরিবারতন্ত্রের কবল থেকে যেকোনো প্রকারে চেম্বারকে মুক্ত করতে হবে।

 

চট্টগ্রাম মহানগর বিএনপির সাবেক এই যুগ্ম সম্পাদক আক্ষেপ করে বলেন, চট্টগ্রাম চেম্বারের পরিচালক পদে আমাদের দলের একজন লোক ((জহিরুল ইসলাম চৌধুরী আলমগীর) থাকা সত্ত্বেও আমি আবেদন করে সদস্যপদ পাইনি। বিএনপির লোক হয়ে তিনি আওয়ামী লীগের এমপির স্বৈরশাসনকে সমর্থন করেছেন।

‘চট্টগ্রামের বঞ্চিত ব্যবসায়ী সমাজ’ ব্যানারে চট্টগ্রাম চেম্বারে বিক্ষোভ কর্মসূচিতে অংশ নিতে সাধারণ ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানানো হয়েছে।

এর আগে গত ১৮ আগস্ট চট্টগ্রাম চেম্বারের সামনে বিক্ষোভ সমাবেশ করেন ব্যবসায়ীদের আরেকটি অংশ। ‘চট্টগ্রামের সকল ব্যবসায়ী সমাজ’ ব্যানারে এ বিক্ষোভ সমাবেশ থেকে চট্টগ্রাম চেম্বারের সভাপতিসহ সকল পরিচালকদের অবলিম্বে পদত্যাগের দাবি জানানো হয়।

আরও পড়ুন:

ব্যবসায়ীদের বিক্ষোভ, চট্টগ্রাম চেম্বারের পরিচালনা পর্ষদের পদত্যাগের দাবি

চট্টগ্রাম চেম্বার সভাপতি ওমর হাজ্জাজের কর ফাঁকি!

‘চাপে’ পড়ে ২ কোটি ১৫ লাখ টাকা ট্যাক্স দিলো চট্টগ্রাম চেম্বার

চট্টগ্রাম চেম্বারে এমপি লতিফের পরিবারতন্ত্রের জালে সৈয়দ নজরুল

শতবর্ষের ঐতিহ্যবাহী চট্টগ্রাম চেম্বারে কী হচ্ছে?

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর