বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪ | ৪ আশ্বিন, ১৪৩১ | ১৫ রবিউল আউয়াল, ১৪৪৬

মূলপাতা রাজধানী

এস আলম ও তার দুই ছেলের বিরুদ্ধে হত্যা মামলা


রাজনীতি সংবাদ প্রতিবেদক, ঢাকা প্রকাশের সময় :২৩ আগস্ট, ২০২৪ ৪:৪৪ : অপরাহ্ণ
এস আলম গ্রুপের চেয়ারম্যান মোহাম্মদ সাইফুল আলম
Rajnitisangbad Facebook Page

বহুল সমালোচিত ব্যবসায়ী গোষ্ঠী এস আলম গ্রুপের চেয়ারম্যান মোহাম্মদ সাইফুল আলম মাসুদ ও তার দুই ছেলের বিরুদ্ধে হত্যা মামলা হয়েছে।

গতকাল বৃহস্পতিবার রাতে রাজধানীর মোহাম্মদপুরের আদাবর থানায় পোশাককর্মী মো. রুবেল হত্যার ঘটনায় রফিকুল ইসলাম নামের এক ব্যক্তি এ মামলা দায়ের করেন।

আদাবর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মিন্টু চন্দ্র বণিক বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলা সূত্রে জানা যায়, পরিকল্পিতভাবে ষড়যন্ত্র করে উস্কানি দিয়ে খুনের অভিযোগে এ মামলা করা হয়।

এ মামলার বাকি আসামিরা হলেন-সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সাবেক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, শেখ ফজলুল করিম সেলিম, এস আলমের দুই ছেলে আহসানুল আলম মারুফ (৩০) ও আশরাফুল আলমসহ (২৮) মোট ১৫৬ জনের নাম উল্লেখ করা হয়েছে।

 

এছাড়াও অজ্ঞাতপরিচয় আরও ৪০০ থেকে ৫০০ জন আওয়ামী লীগ ও এর অঙ্গ-সহযোগী সংগঠনসহ ছাত্রলীগের নেতাকর্মীদের আসামি করা হয়েছে।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, গত ৫ আগস্ট আদাবর থানার রিং রোডে এক প্রতিবাদী মিছিলে গুলিবিদ্ধ হন পোশাককর্মী মো. রুবেল। পরবর্তী সময়ে তাকে গ্রিনরোড সেন্ট্রাল হসপিটালে নেওয়া হয়। এরপর সেখানকার চিকিৎসকরা তাকে সোহরাওয়ার্দী হাসপাতালে পাঠান। সোহরাওয়ার্দী হাসপাতালে অপারেশন পরবর্তী আইসিইউ স্বল্পতায় সিটি কেয়ার জেনারেল হাসপাতাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারের আইসিইউতে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গত ৭ আগস্ট সকাল ১০টায় মারা যান রুবেল।

উল্লেখ্য, এস আলম গ্রুপ এবং এর সহযোগী প্রতিষ্ঠানগুলো ২০১৭ সাল থেকে গত জুনের মধ্যে ছয়টি ব্যাংক থেকে ৯৫ হাজার ৩৩১ কোটি টাকা ঋণ নিয়েছে, যার ৭৯ শতাংশই ইসলামী ব্যাংক থেকে।

ব্যাংকগুলো হলো-ইসলামী ব্যাংক, জনতা ব্যাংক, সোশ্যাল ইসলামী ব্যাংক, ইউনিয়ন ব্যাংক, গ্লোবাল ইসলামী ব্যাংক এবং ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক।

এদিকে এস আলম (সাইফুল আলম মাসুদ) ও তার পরিবারের সদস্যদের ব্যাংক হিসাব তলব করেছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)।

ব্যাংক হিসাব ও ক্রেডিট কার্ডের তথ্য চেয়ে গত ১৪ আগস্ট ৯১টি ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানকে চিঠি দিয়েছে জাতীয় রাজস্ব বোর্ডের ঢাকা কর অঞ্চল-১৫।

আরও পড়ুন:

৬ ব্যাংক থেকে এস আলম গ্রুপ ও সহযোগীদের ঋণ ৯৫ হাজার কোটি টাকা

এস আলম ও তার পরিবারের সদস্যদের ব্যাংক হিসাব তলব

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর