শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪ | ৫ আশ্বিন, ১৪৩১ | ১৬ রবিউল আউয়াল, ১৪৪৬

মূলপাতা অন্যান্য দল

রাশেদ খান মেনন গ্রেপ্তার


রাজনীতি সংবাদ প্রতিবেদক, ঢাকা প্রকাশের সময় :২২ আগস্ট, ২০২৪ ৭:৩৩ : অপরাহ্ণ
ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন। ফাইল ছবি
Rajnitisangbad Facebook Page

ওয়ার্কার্স পার্টির সভাপতি ও সাবেক মন্ত্রী রাশেদ খান মেননকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্টোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগ (ডিবি)।

আজ বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানীর গুলশান থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

ক্ষমতাচ্যুত আওয়ামী লীগ সরকারের মন্ত্রী ও সংসদ সদস্যের বেশ কয়েকজনকে গ্রেপ্তার করা হয়েছে। তবে এই প্রথম আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলের অংশীদার কাউকে গ্রেপ্তার করা হলো।

ডিএমপির পাবলিক রিলেশন অ্যান্ড মিডিয়া বিভাগ থেকে জানানো হয়, সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে তাকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ। আগামীকাল শুক্রবার তাকে আদালতে হাজির করা হবে।

ডিবির একটি সূত্র জানিয়েছে, মেননের নামে একাধিক মামলা রয়েছে। তবে কোন মামলায় গ্রেপ্তার দেখানো হবে তা এখনো ঠিক হয়নি। তবে যেই মামলায় গ্রেপ্তার দেখানো হোক আদালতে তুলে তার রিমান্ড চাইবে পুলিশ।

 

গত ১৯ আগস্ট বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি সাবেক মন্ত্রী রাশেদ খান মেননসহ ২৭ জনের বিরুদ্ধে গণহত্যা ও মানবতাবিরোধী অপরাধের অভিযোগ দায়ের করা হয়।

আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলীয় জোটের অন্যতম শরিক দল ওয়ার্কার্স পার্টি। ২০১৪ সালের নির্বাচনকালীন সরকারের প্রথমে বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রীর দায়িত্ব পান মেনন। পরে সমাজকল্যাণমন্ত্রীর দায়িত্ব পালন করেন। ২০১৮ সালে সংসদ সদস্য হলেও মন্ত্রিসভা থেকে বাদ পড়েন। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনি বরিশাল থেকে সংসদ সদস্য নির্বাচিত হন।

আরও পড়ুন:

আদালত প্রাঙ্গণে একাত্তর টিভির ফারজানা রুপাকে থাপ্পড়

যে দুই মন্ত্রীর ছত্রছায়ায় ইয়াবার ‘গডফাদার’ হয়ে উঠেন বদি

ব্যবসায়ীর সুন্দরী স্ত্রীকে যেভাবে বাগিয়ে নেন সালমান এফ রহমান

শেখ মুজিবকে নিয়ে বিস্ফোরক মন্তব্য পাকিস্তানের প্রধানমন্ত্রীর

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর