শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪ | ৫ আশ্বিন, ১৪৩১ | ১৬ রবিউল আউয়াল, ১৪৪৬

মূলপাতা রাজধানী

হাসিনা-সোবহান-আনভীরসহ ১৭৯ জনের নামে হত্যা মামলা


রাজনীতি সংবাদ প্রতিবেদক, ঢাকা প্রকাশের সময় :২১ আগস্ট, ২০২৪ ৫:০১ : অপরাহ্ণ
শেখ হাসিনা, আহমেদ আকবর সোবহান ও সায়েম সোবহান আনভীর
Rajnitisangbad Facebook Page

সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান ও ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সায়েম সোবহান আনভীরসহ ১৭৯ জনের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের হয়েছে।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় গুলিতে নিহত হাফিজুল শিকদারের (২৮) পিতা আবু বকর শিকদার বাদী হয়ে আজ মঙ্গলবার রাজধানীর বাড্ডা থানায় এই মামলা করেন।

এজহারে আসামি হিসেবে সাবেক প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, সাবেক আইনমন্ত্রী আনিসুল হক, সাবেক আইসিটি প্রতিমিন্ত্রী জুনাইদ আহদের পলক, তথ্যমন্ত্রী মোহাম্মদ এ আরাফাত, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম, ঢাকা-১১ আসনের সাবেক সংসদ সদস্য মোহাম্মদ ওয়াকিল উদ্দিন ও একেএম রহমতুউল্যাহর নামও উল্লেখ করা হয়েছে।

 

এজহারে আবু বকর শিকদার বলেন, গত ২০ জুলাই বিকাল তিনটার দিকে আমার ছেলে তার কর্মস্থলে উদ্দেশ্যে বাসা থেকে বের হন। এ সময় মেরুল বাড্ডার প্রগতি স্বরণিতে আসামাত্র আসামিদের কাছে থাকা অবৈধ অস্ত্র দিয়ে এলোপাতাড়ি গুলি করে আমার ছেলে হাফিজুল শিকদারকে হত্যা করে। আসামিদের গুলিতে আমার ছেলের ঘাড়ের কাছ দিয়ে ঢুকে ভগল ভেদ করে বেরিয়ে যায়। খবর পেয়ে আমি ঘটনাস্থলে গিয়ে আমার ছেলেকে শনাক্ত করি।

আসামিদের নাম ঠিকানা সংগ্রহ করতে দেরি এবং থানার কার্যক্রম বন্ধ থাকায় মামলা করতে বিলম্ব হয় বলে এজহারে উল্লেখ করেন তিনি।

আরও পড়ুন: 

কতদিন ভারতে থাকতে পারবেন শেখ হাসিনা?

শেখ হাসিনা ও সাবেক মন্ত্রী-এমপিদের লাল পাসপোর্ট বাতিল হচ্ছে

হত্যার দায়ে শেখ হাসিনাকে জবাবদিহির মুখোমুখি দেখতে চায় জাতিসংঘ

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর