মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪ | ২ আশ্বিন, ১৪৩১ | ১৩ রবিউল আউয়াল, ১৪৪৬

মূলপাতা খেলা

বিসিবি থেকে পাপনের পদত্যাগ, নতুন সভাপতি ফারুক


রাজনীতি সংবাদ প্রতিবেদক, ঢাকা প্রকাশের সময় :২১ আগস্ট, ২০২৪ ১১:৫৪ : পূর্বাহ্ণ
নাজমুল হাসান পাপন ও ফারুক আহমেদ
Rajnitisangbad Facebook Page

দীর্ঘ এক যুগের দায়িত্ব পালন শেষে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি থেকে পদত্যাগ করেছেন নাজমুল হাসান পাপন। তার জায়গায় নতুন বিসিবি সভাপতি হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও সাবেক প্রধান নির্বাচক ফারুক আহমেদকে।

গত কদিনই ধরেই শোনা যাচ্ছে পদত্যাগ করার ব্যাপারে সিদ্ধান্ত নিয়েছেন বিসিবি সভাপতি পাপন। কিন্তু কবে, কোথায় পদত্যাগ করবেন, সেই ব্যাপারে কিছুই জানা যাচ্ছিল না। অবশেষে পদত্যাগ করেছেন পাপন।

আজ বুধবার সকাল ১১টার দিকে বোর্ডের নীতিনির্ধারণী পর্যায়ে পরিচালনা পর্ষদের জরুরী সভায় ইংল্যান্ড থেকে ই-মেইল যোগে পদত্যাগপত্র পাঠিয়েছেন তিনি।

সচিবালয়ে অবস্থিত যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের কনফারেন্স রুমে এই সভা বসে। দেশের ক্রিকেটের সার্বিক পরিস্থিতি বিবেচনায় এনে হঠাৎ করেই ডাকা হয়েছে এই বোর্ড সভা। সভায় উপস্থিত ছিলেন বর্তমান বোর্ডের ৮ পরিচালক। তাদের সবার সম্মতিতে পাপনের পদত্যাগপত্র গৃহীত হয়েছে।

 

এর আগে গত সোমবার জাতীয় ক্রীড়া পরিষদ থেকে মনোনীত দুই পরিচালককে পদত্যাগ করতে বলা হয়। জালাল ইউনুস পদ ছেড়ে দিলেও আহমেদ সাজ্জাদুল আলম ববি পদত্যাগে রাজী হননি। তিনি জানিয়েছিলেন, জাতীয় ক্রীড়া পরিষদ চাইলে তাকে অব্যাহতি দিতে পারে।

আজ বোর্ড সভায় ক্রীড়া পরিষদ থেকে প্রতিনিধি হিসেবে উপস্থিত ছিলেন ফারুক ও নাজমুল আবেদিন ফাহিম। এরমধ্য দিয়ে ববিকে অব্যাহতি দেওয়া পরিষ্কার হয়ে গেছে।

গত ৫ আগস্ট শেখ হাসিনা সরকারের পতনের পর থেকে আত্মগোপনে রয়েছেন বিগত সরকারে ও ক্রীড়া মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করা নাজমুল হাসান পাপন। কারো কারো মতে তিনি দেশের বাইরে। এরমধ্যে স্থবিরতা নেমে আসে দেশের সর্বোচ্চ ক্রিকেট প্রশাসনে। নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ হওয়ার কথা থাকলেও তা সরিয়ে নিয়েছে আইসিসি।

২০০৯ সাল থেকে কিশোরগঞ্জ-৬ আসনের এমপি ছিলেন নাজমুল হাসান পাপন। এর আগে সরকার মনোনীত সভাপতি হিসেবে ২০১২ সালে প্রথমবার বিসিবির দায়িত্ব নেন। সেই থেকে টানা ১২ বছর তিন মেয়াদে বিসিবির নির্বাচিত সভাপতির দায়িত্ব পালন করে আসছেন তিনি। তার নেতৃত্বাধীন বিসিবির বর্তমান পরিচলনা পর্ষদের মেয়াদ শেষ হওয়ার কথা ছিল আগামী বছরের অক্টোবরে। কিন্তু মেয়াদ শেষ হওয়ার আগেই চেয়ার ছাড়তে হলো তাকে।

আরও পড়ুন: চিত্রনায়িকা নিপুণকে জয়ী করতে ১৭ বার ফোন করেন শেখ সেলিম

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর