শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪ | ২ কার্তিক, ১৪৩১ | ১৪ রবিউস সানি, ১৪৪৬

মূলপাতা চট্ট-মেট্টো

চট্টগ্রাম প্রেস ক্লাবে দুর্বৃত্তদের হামলা-ভাঙচুর, ২০ সাংবাদিক আহত


রাজনীতি সংবাদ প্রতিবেদক, চট্টগ্রাম প্রকাশের সময় :১৪ আগস্ট, ২০২৪ ১১:১৯ : অপরাহ্ণ
চট্টগ্রাম প্রেসক্লাবের সভাপতি, সাধারণ সম্পাদকের কক্ষসহ বেশকিছু কক্ষে ভাঙচুর চালায় দুর্বৃত্তরা।
Rajnitisangbad Facebook Page

চট্টগ্রাম প্রেস ক্লাবে হামলা ও ভাঙচুর চালিয়েছে দুর্বৃত্তরা। অতর্কিতভাবে দেশীয় অস্ত্র নিয়ে একদল সন্ত্রাসী এ হামলা চালায়। এতে অন্তত ২০ সাংবাদিক আহত হয়েছেন।

আজ বুধবার সন্ধ্যায় এ ঘটনা ঘটে।

খবর পেয়ে সেনাবাহিনীর একটি দল ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তবে হামলা ও ভাঙচুরের ঘটনায় জড়িতদের কাউকে আটক করা যায়নি। আহতদের উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

সিসিটিভি ফুটেজে দেখা যায়, অতর্কিতভাবে প্রেস ক্লাবের প্রধান ফটকের তালা ভেঙ্গে ক্লাবে প্রবেশ করে কিছু দুর্বৃত্ত। পরে তারা চতুর্থ তলায় ক্লাবের মূল অফিসে উঠে সেখানেও তালা ভেঙে প্রবেশ করে। একপর্যায়ে তারা প্রেস ক্লাবের সভাপতি, সাধারণ সম্পাদকের কক্ষসহ বেশকিছু কক্ষে ভাঙচুর চালায়।

 

দুর্বৃত্তরা প্রেস ক্লাবের সভাপতি ও সাধারণ সম্পাদকের কক্ষ, মিডিয়া রুম, মিটিং রুম, হিসাব বিভাগ এবং রিসিভশন ভাঙচুর করে। তছনছ করে ক্লাবের গুরুত্বপূর্ণ নথিও। তারা সিসিটিভি ও কম্পিউটারের হার্ডডিস্কসহ ক্লাবের মূল্যবান জিনিসপত্র লুট করে নিয়ে যায়।

এ সময় তারা ক্লাবে উপস্থিত থাকা ব্যবস্থাপনা কমিটির সদস্যসহ সাধারণ সদস্যদের ওপর হামলা চালায়। এতে সিনিয়র সাংবাদিক নির্মল চন্দ্র দাশ, গোলাম মর্তুজা আলী, হেলাল সিকদারসহ অন্তত ২০ জন আহত হয়েছেন।

চট্টগ্রাম প্রেস ক্লাবের নেতারা জানান, গত ৫ আগস্ট রাজনৈতিক পটপরিবর্তনের সুযোগ নিয়ে বিএনপি-জামায়াতের সাংবাদিক পরিচয় দিয়ে কিছু দুর্বৃত্ত ক্লাবে হামলা চালিয়েছে। তারা হাতুড়ি ও শাবল দিয়ে প্রধান ফটকের তালা ভেঙ্গে ক্লাবের ভেতরে প্রবেশ করে। এসময় সেখানে উপস্থিত থাকা সাংবাদিকদের মারধর করে তারা।

এদিকে দুর্বৃত্তদের হামলার ঘটনার সঙ্গে বিএনপির কোনো সম্পর্ক নেই বলে জানিয়েছেন চট্টগ্রাম নগর বিএনপির আহবায়ক এরশাদ উল্লাহ ও সদস্য সচিব নাজিমুর রহমান। তারা চট্টগ্রাম প্রেস ক্লাবে বহিরাগতদের হামলাকে অনভিপ্রেত, অনাকাঙ্ক্ষিত ও দুঃখজনক বলে উল্লেখ করেছেন।

এ ঘটনায় চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি সালাহউদ্দিন মো. রেজা ও সাধারণ সম্পাদক দেবদুলাল ভৌমিক এমন হামলার তীব্র নিন্দা জানান। একইসঙ্গে তারা এ ঘটনার সাথে জড়িতদের গ্রেপ্তারের দাবি জানান।

এ বিষয়ে চট্টগ্রামের জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেন, ঘটনাটি খুবই ন্যক্কারজনক। এ ব্যাপারে পুলিশ কমিশনার, সেনাবাহিনীসহ ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে আমার কথা হয়েছে। দলমত নিরপেক্ষ চট্টগ্রাম প্রেস ক্লাবে বার বার দুর্বৃত্তদের এমন হামলার ঘটনায় আমরাও উদ্বিগ্ন।

সিএমপি কমিশনার মো. সাইফুল ইসলাম বলেন, চর দখলের মতো চট্টগ্রাম প্রেস ক্লাবে কিছু ঘটতে দেওয়া হবে না।

বিষয়টি নিয়ে তাৎক্ষণিকভাবে জেলা প্রশাসক আবুল বাশার মোহাম্মদ ফখরুজ্জমান ও সেনা প্রশাসনের সঙ্গে আলাপ করে সিএমপি কমিশনার জানান, ঐতিহ্যবাহী চট্টগ্রাম প্রেস ক্লাবে হামলা, ভাঙচুর ও লুটপাট সম্পূর্ণ বেআইনি। এ ব্যাপারে পুলিশ প্রশাসন যথাযথ ব্যবস্থা নিবে।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর