সোমবার, ৭ অক্টোবর, ২০২৪ | ২২ আশ্বিন, ১৪৩১ | ৩ রবিউস সানি, ১৪৪৬

মূলপাতা রাজধানী

ইসলামী ব্যাংকের প্রধান কার্যালয়ে হামলা, ৪ কর্মকর্তা গুলিবিদ্ধ


রাজনীতি সংবাদ প্রতিবেদক, ঢাকা প্রকাশের সময় :১১ আগস্ট, ২০২৪ ১১:৫৩ : পূর্বাহ্ণ
আজ সকালে রাজধানীর মতিঝিলে ইসলামী ব্যাংকের প্রধান কার্যালয়ে হামলা চালিয়েছেন দুর্বৃত্তরা। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

রাজধানীর মতিঝিলে ইসলামী ব্যাংকের প্রধান কার্যালয়ে হামলা চালিয়েছে দুর্বৃত্তরা। কয়েকশো দুর্বৃত্ত জোর করে ইসলামী ব্যাংকে প্রবেশের চেষ্টা করেন। এসময় তাদের প্রবেশে বাধা দিলে কর্মকর্তাদের ওপরে এলোপাতাড়ি গুলি চালানো হয়। এতে গুলিবিদ্ধ হয়েছেন ব্যাংকের চার কর্মকর্তা।

আজ রোববার সকাল সোয়া ১০টার দিকে এ ঘটনা ঘটে।

গুলিবিদ্ধরা হলেন-ব্যাংকের গোডাউন গার্ড (ডিজি) শফিউল্লাহ সরদার, অফিসার মামুন, আব্দুর রহমান ও বাকী বিল্লাহ।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, এস আলম গ্রুপের নিয়োগপ্রাপ্ত কর্মকর্তা ও ব্যাংকটির উপ-ব্যবস্থাপনা পরিচালক মিফতাহ উদ্দিন বহিরাগত লোক নিয়ে অস্ত্রসহ ব্যাংকের সামনে অবস্থান নেয়। এরপর তারা ব্যাংকে প্রবেশের চেষ্টা করেন। এ সময় ব্যাংকের কর্মকর্তা-কর্মচারীরা তাদেরকে বাঁধা দিলে অস্ত্রধারীরা শটগান দিয়ে এলোপাতাড়ি গুলি করেন। তাদের গুলিতে চার কর্মকর্তা আহত হন। তাদের মধ্যে তিনজনের অবস্থা গুরুতর। পরে ব্যাংকের কর্মকর্তা-কর্মচারীরা পাল্টা ধাওয়া দিলে তারা পালিয়ে যায়।

গত ৫ আগস্ট গণঅভ্যুত্থানে শেখ হাসিনা পদত্যাগের পরদিনই ইসলামী ব্যাংকে অস্থিরতা শুরু হয়। গত ১৫ বছর ধরে ব্যাংকের সুযোগ-সুবিধা ও পদোন্নতি থেকে বঞ্চিত হওয়ার অভিযোগে আন্দোলন শুরু করেন একদল কর্মকর্তা-কর্মচারী। তারা গত সপ্তাহ থেকে ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালকসহ শীর্ষ কর্মকর্তাদের পদত্যাগের দাবিতে আন্দোলন করছেন। আন্দোলনের মুখে গত বৃহস্পতিবার ইসলামী ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক থেকে কায়সার আলী পদত্যাগ করেন।

প্রসঙ্গত, গত ৫ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ‘মার্চ টু ঢাকা’ কর্মসূচির সময় লাখো মানুষ রাস্তায় নেমে আসেন। ছাত্র-জনতার অবিস্মরণীয় অভ্যুত্থানের মুখে পতন হয় শেখ হাসিনা সরকারের। ওই দিন বেলা আড়াইটার দিকে বঙ্গভবন থেকে বিমানবাহিনীর একটি হেলিকপ্টারে করে শেখ হাসিনা ও তার ছোট বোন শেখ রেহানা দেশ থেকে পালিয়ে যান। এর মধ্য দিয়ে শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকারের টানা সাড়ে ১৫ বছরের ক্ষমতার অবসান ঘটে। এরপর বদলে যেতে শুরু করে দেশের সার্বিক চিত্র।

আরও পড়ুন:

এস আলমের হাজার কোটি টাকার ঋণ নিয়ে বাংলাদেশ ব্যাংকে বিক্ষোভ

পদত্যাগ করলেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর আব্দুর রউফ তালুকদার

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর