শনিবার, ২৮ সেপ্টেম্বর, ২০২৪ | ১৩ আশ্বিন, ১৪৩১ | ২৪ রবিউল আউয়াল, ১৪৪৬

মূলপাতা আইন-আদালত

সাবেক ডিবিপ্রধান হারুন এখন কোথায়?


রাজনীতি সংবাদ প্রতিবেদক, ঢাকা প্রকাশের সময় :৬ আগস্ট, ২০২৪ ১:২৭ : অপরাহ্ণ
ঢাকা মেট্টোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার (ক্রাইম) মোহাম্মদ হারুন অর রশীদ।
Rajnitisangbad Facebook Page

হাসিনা সরকারের সময় নানা কর্মকাণ্ডে বিতর্কিত ও সমালোচিত ঢাকা মেট্টোপলিটন পুলিশের (ডিএমপি) সাবেক ডিবিপ্রধান মোহাম্মদ হারুন অর রশীদ এখন কোথায় অবস্থান করছেন তা নিয়ে জনমনে কৌতূল দেখা দিয়েছে। তিনি বর্তমানে ডিএমপির অতিরিক্ত কমিশনার (ক্রাইম) পদে আছেন।

পুলিশ সদর দপ্তর সূত্রে জানা গেছে, গতকাল সোমবার দুপুর থেকে পুলিশেরর আইজি চৌধুরী আব্দুল্লাহ আল মামুনের সঙ্গে ছিলেন সাবেক ডিবিপ্রধান হারুন অর রশীদ। তারা সকাল থেকে বিভিন্ন নির্দেশনা দিচ্ছিলেন। তবে দুপুরের পর যখন কারফিউ ভেঙে ছাত্র-জনতা শাহবাগের দিকে আসতে থাকেন, তখন তাদের নির্দেশনা কমে আসে। শেখ হাসিনার পদত্যাগ ও দেশত্যাগের পর তারা ওয়্যারলেসে আর নির্দেশনা দেননি।

 

পুলিশ সদরের একটি সূত্র জানিয়েছে, বিকেলে হারুনসহ ডিএমপির ঊর্ধ্বতন কয়েকজন কর্মকর্তা মাস্ক পরে পুলিশ সদর দপ্তরের পূর্ব পাশে থাকা সিটি করপোরেশনের সীমানা দেয়াল টপকে সেদিকে চলে যান। পরে তিনি নরমাল পোশাক পরে জনসাধারণের বেশে এখান থেকে বেরিয়ে যান।

নাম প্রকাশে অনিচ্ছুক একজন পরিদর্শক বলেন, বিকেলে হারুন অর রশীদসহ ডিএমপির কয়েকজন কর্মকর্তা সিভিল পোশাকে বের হন। এরপর তারা দেওয়াল টপকে নগর ভবনে যান, সেখান থেকে তারা কোথায় গেছেন তা আর জানা যায়নি। তাদের মুখে মাস্ক পরা ছিল।

সংশ্লিষ্ট একটি সূত্র জানিয়েছে, এর আগে যাত্রাবাড়ী থানায় বিক্ষুব্ধ ছাত্র-জনতা হামলা করার পর থানা থেকে ডিএমপি কার্যালয় থেকে নির্দেশনা চায়। তখন হারুন থানার ওয়ারলেসে (ভিক্টর-৩) ওই ওসি আবুল হাসানকে আইনগত ব্যবস্থা নিতে বলেন। তবে এরপর তার আর কোনো নির্দেশনা ছিল না।

একটি সূত্র জানিয়েছে, গতকাল সোমবার রাতে ঢাকা শাহজালাল বিমানবন্দর হয়ে পালানোর চেষ্টা করেছিলেন হারুন, কিন্তু তিনি ব্যর্থ হন। এ সময় সেনা সদস্যরা তাকে আটক করেন। তবে সেখান থেকে তাকে কোথায় নেওয়া হয়েছে তা জানা যায়নি। কিন্তু এ ঘটনার সত্যতা যাচাই করা যায়নি।

আরও পড়ুন:

আওয়ামী লীগের প্রভাবশালী মন্ত্রী-এমপিরা কে কোথায়

শেখ হাসিনা ক্ষমতা ছাড়ার শেষ চার ঘণ্টা যা ঘটেছিল

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর