শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪ | ২ কার্তিক, ১৪৩১ | ১৪ রবিউস সানি, ১৪৪৬

মূলপাতা চট্ট-মেট্টো

চট্টগ্রামে বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশ-ছাত্রলীগের সংঘর্ষ, গুলিতে নিহত ১


রাজনীতি সংবাদ প্রতিবেদক, চট্টগ্রাম প্রকাশের সময় :৪ আগস্ট, ২০২৪ ১:৩৪ : পূর্বাহ্ণ
চট্টগ্রাম নগরীর মেহেদীবাগে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীর বাসার নিচে গাড়িতে আগুন দেওয়া হয়েছে। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

চট্টগ্রাম নগরীর বহদ্দারহাট এলাকায় বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশ-ছাত্রলীগের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় গুলিবিদ্ধ হয়ে একজন নিহত হয়েছেন।

শনিবার দিবাগত রাত নয়টার দিকে এ ঘটনা ঘটে।

নিহত ব্যক্তি নাম মো. শহীদ (৪৫)। তিনি স্থানীয় মুদি দোকানের ব্যবসায়ী ছিলেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, রাত সাড়ে ৮টার দিকে তাকে আহত অবস্থায় উদ্ধার করে বেসরকারী একটি হাসপাতালে নেওয়া হয়। পরে তাকে আইসিইউতে ভর্তি করানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত সাড়ে ১০টার দিকে তিনি মারা যান।

হাসপাতাল সূত্রে জানা যায়, গুলিবিদ্ধ হয়েই তিনি নিহত হয়েছেন। তবে কী ধরনের বুলেটে তিনি বিদ্ধ হয়েছেন সেটি এখনও নিশ্চিত হওয়া যায়নি।

এ বিষয়ে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার (অপরাধ) আব্দুল মান্নান মিয়া বলেন, গুলিবিদ্ধ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় এক ব্যক্তির মৃত্যু হয়েছে। বহদ্দারহাটে পুলিশ কোনো গুলি ছোঁড়েনি। বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে পুলিশ টিয়ারশেল নিক্ষেপ ও লাঠিচার্জ করেছে। ওই ব্যক্তি কীভাবে মারা গেলেন, বিষয়টি খতিয়ে দেখা হবে।

এর আগে সন্ধ্যায় নগরীর মেয়র গলি চশমা হিলে শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের বাসভবনে হামলা চালানো হয়। সেসময় মন্ত্রীর বাসভবনে থাকা কয়েকটি গাড়ি ও বিভিন্ন জিনিস ভাঙচুর করা হয়। এরপর রাত পৌনে ৮টার দিকে নগরীর বহদ্দারহাট মোড় এলাকায় চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র রেজাউল করিম চৌধুরীর বাসভবনেও হামলা চালানো হয়। এ ছাড়া চট্টগ্রাম-১০ আসনের সংসদ সদস্য মহিউদ্দিন বাচ্চুর লালখান বাজারের কার্যালয়েও হামলার ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সেই সময় তারা ওই এলাকায় গুলির শব্দ পান। ধারণা করা হচ্ছে, তখনই গুলিবিদ্ধ হন শহীদ। একই সময়ে বহদ্দারহাটে সিটি মেয়রের বাসার আশেপাশে ছাত্রলীগের নেতাকর্মীরাও অবস্থান নিয়েছিলেন। রাত ৮টায় বহদ্দারহাট মোড় এলাকায় পুলিশের সঙ্গে বিক্ষোভকারীদের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

 

সেই সময় পুলিশ গুলি চালায় বলে অভিযোগ বিক্ষোভকারীদের।

তবে চান্দগাঁও থানার ওসি জাহিদুর কবির গণমাধ্যমকে জানিয়েছেন, কোনো ধরনের গুলি চালানো হয়নি। লাঠিচার্জ করে ও টিয়ারশেল ছুড়ে বিক্ষোভকারীদের সরিয়ে দেওয়া হয়েছে।

এদিকে শিক্ষামন্ত্রী ও সিটি মেয়রের বাসভবন এবং আওয়ামী লীগের এমপির অফিসে হামলার পর বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী, বিএনপির ভঅইস চেয়ারম্যান মীর মোহাম্মদ নাছির উদ্দিন, মহানগর বিএনপির সাবেক সভাপতি শাহাদাত হোসেন এবং মহানগর বিএনপির আহ্বায়ক এরশাদ উল্লাহর বাসায়ও হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটেছে।

বিএনপি নেতারা জানিয়েছেন, যুবলীগ, ছাত্রলীগ ও স্বেচ্ছাসেববক লীগের কর্মীরা এ হামলা চালিয়েছেন।

সর্বশেষ রাত ১টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত চট্টগ্রাম নগরীতে থমথমে অবস্থা বিরাজ করছে। বিভিন্ন পয়েন্টে পুলিশ সর্তক অবস্থানে আছে।

আরও পড়ুন:

চট্টগ্রামে বিএনপি নেতা খসরুসহ ৪ নেতার বাসায় হামলা, অগ্নিসংযোগ

চট্টগ্রামে শিক্ষার্থীদের ওপর গুলি, এই অস্ত্রধারী কারা?

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর