শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪ | ২ কার্তিক, ১৪৩১ | ১৪ রবিউস সানি, ১৪৪৬

মূলপাতা চট্ট-মেট্টো

চট্টগ্রামে শিক্ষামন্ত্রী ও মেয়রের বাড়িতে হামলা, এমপির অফিসে আগুন


রাজনীতি সংবাদ প্রতিবেদক, চট্টগ্রাম প্রকাশের সময় :৩ আগস্ট, ২০২৪ ৮:১৫ : অপরাহ্ণ
আজ সন্ধ্যায় চট্টগ্রাম নগরীর চশমা হিলে শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরীর বাসভবনে হামলা চালিয়ে গাড়ি ভাঙচুর করা হয়। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

চট্টগ্রাম নগরীতে শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল ও সিটি মেয়র রেজাউল করিম চৌধুরীর বাসভবনে হামলা হয়েছে। এ ছাড়া চট্টগ্রাম–১০ আসনের সংসদ সদস্য মহিউদ্দিন বাচ্চুর কার্যালয়ে আগুন দেওয়া হয়েছে। এ ছাড়া নগরীর নিউমার্কেট, টাইগারপাস, জিইসি মোড়ে পুলিশ বক্স ভাঙচুর করা হয়।

আজ শনিবার সাড়ে ৬টা থেকে রাত পৌনে ৮টার মধ্যে এসব ঘটনা ঘটে।

জানা গেছে, সন্ধ্যা সাড়ে ৬টার দিকে শিক্ষামন্ত্রী নওফেলের বাসার সামনে থাকা দুটি গাড়ি ভাঙচুর এবং এর একটিতে আগুন ধরিয়ে দেয় হামলাকারীরা। বাসার ভেতরের আসবাবও ভাঙচুর করেন তারা। চশমা হিলের ওই বাসভবনে থাকতেন নওফেলের বাবা সাবেক সিটি মেয়র এবিএম মহিউদ্দীন চৌধুরী।

 

শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরীর ব্যক্তিগত সহকারী রাহুল দাশ গণমাধ্যমকে বলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মিছিল থেকে একটি পক্ষ মেয়র গলিতে ঢুকে পড়ে। শ খানেক লোক মেয়র গলির চশমা হিলে মন্ত্রীর বাসায় হামলা করেন। এ সময় দুটি গাড়ি ভাঙচুর করা হয়। এর একটিতে আগুন ধরিয়ে দেওয়া হয়। ঘরের আসবাবপত্রও ভাঙচুর করা হয়।

এ ঘটনার দেড় ঘণ্টা পর রাত পৌনে ৮টার দিকে নগরীর বহদ্দারহাট মোড় এলাকায় সিটি মেয়র রেজাউল করিম চৌধুরীর বাসভবনে হামলা চালানো হয়। এ সময় বাড়ির ভেতরে ককটেল বিস্ফোরণ হয় এবং বিভিন্ন অংশ ভাঙচুর করা হয়।

হামলার বিষয়ে সিটি মেয়র রেজাউল করিম চৌধুরী গণমাধ্যমকে বলেন, হামলাকারীরা প্রধান ফটক ভেঙে বাড়ির আঙিনায় প্রবেশ করে। সেখানে ককটেল বিস্ফোরণ ঘটায়। তবে ঘরের ভেতরে প্রবেশ করতে পারেনি।

হামলার সময় মেয়র রেজাউল করিম বাসার ভেতর ছিলেন বলে জানান তিনি।

এর আগে বিকেল সাড়ে পাঁচটার দিকে নগরীর লালখান বাজারে চট্টগ্রাম–১০ আসনের সংসদ সদস্য মহিউদ্দিন বাচ্চুর কার্যালয়ে হামলা হয়। এ সময় কার্যালয়ে আগুন দেওয়া হয়।

চট্টগ্রামে শিক্ষামন্ত্রী ও মেয়রের বাড়িতে হামলা, এমপির অফিসে আগুন

প্রত্যক্ষদর্শীরা জানান, ৮-১০ জন লোক কার্যালয়ে প্রবেশ করে দুটি কক্ষের আসবাবপত্র ভাঙচুর করে এবং পরে আগুন ধরিয়ে দেন।

উল্লেখ্য, আজ সন্ধ্যায় চট্টগ্রাম নগরীর নিউমার্কেট মোড়ে সমাবেশের পর বিকেল সাড়ে ৫টার দিকে হাজারো শিক্ষার্থী ও জনতা মিছিল বের করে। মিছিলটি টাইগারপাস, লালখান বাজার, জিইসি মোড়, ২ নম্বর গেট ও বহদ্দারহাট এলাকা প্রদক্ষিণ করে।

চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার (এডিসি) কাজী মোহাম্মদ তারেক আজিজ গণমাধ্যমকে বলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মিছিল থেকে প্রথমে এমপি মহিউদ্দিন বাচ্চুর কার্যালয়, এরপর শিক্ষামন্ত্রী নওফেল ও মেয়র রেজাউল করিমের বাড়িতে হামলা চালানো হয়। ঘটনায় জড়িত ব্যক্তিদের শনাক্ত করে পুলিশ আইনি ব্যবস্থা নিচ্ছে।

আরও পড়ুন: চট্টগ্রামের নিউমার্কেট মোড়ে ছাত্র-জনতার জনস্রোত

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর