শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪ | ২ কার্তিক, ১৪৩১ | ১৪ রবিউস সানি, ১৪৪৬

মূলপাতা চট্ট-মেট্টো

চট্টগ্রামে বিএনপি নেতা খসরুসহ ৪ নেতার বাসায় হামলা, অগ্নিসংযোগ


রাজনীতি সংবাদ প্রতিবেদক, চট্টগ্রাম প্রকাশের সময় :৩ আগস্ট, ২০২৪ ১০:২৪ : অপরাহ্ণ
চট্টগ্রাম নগরীর মেহেদীবাগে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীর বাসায় একটি গাড়িতে দেওয়া আগুন নেভাচ্ছেন এক ব্যক্তি। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

চট্টগ্রামে শিক্ষামন্ত্রী ও সিটি মেয়রের বাসভবন এবং এমপির অফিসে হামলার পর চার বিএনপি নেতার বাসায় ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে।

মেহেদীবাগ এলাকায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, বাদশা মিয়া রোডে চট্টগ্রাম মহানগর বিএনপির সাবেক সভাপতি শাহাদাত হোসেন, চট্টেশ্বরী রোডের বাসায় বিএনপির ভাইস চেয়ারম্যান মীর মোহাম্মদ নাছির উদ্দিন এবং পাঁচলাইশ আবাসিক এলাকায় চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক এরশাদ উল্লাহর বাসায় হামলা চালানো হয়।

আজ শনিবার রাত আটটা থেকে নয়টার মধ্যে এ হামলার ঘটনা ঘটেছে।

বিএনপি নেতারা জানিয়েছেন, যুবলীগ, ছাত্রলীগ ও স্বেচ্ছাসেববক লীগের কর্মীরা এ হামলা চালিয়েছেন।

রাত নয়টার দিকে নগরীর মেহেদীবাগ এলাকায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীর বাসায় হামলা ও আগুন দেওয়া হয়। ওই সময় নগরের গোলপাহাড় থেকে মেহেদী পর্যন্ত এলাকায় দফায় দফায় ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন।

 

আমীর খসরুর ব্যক্তিগত সহকারী মো. সেলিম গণমাধ্যমকে বলেন, স্যার (আমীর খসরু) কারাগারে রয়েছেন। বাসায় তার ভাইয়েরা থাকেন। ছাত্রলীগ–যুবলীগ সেখানে ঢুকে হামলা, আগুন ও ককটেল বিস্ফোরণ ঘটিয়েছে।’

নগরীর চকবাজার থানার ওসি ওয়ালী উদ্দিন আকবর গণমাধ্যমকে বলেন, আমীর খসরুর বাসার সামনে গাড়িতে আগুন দেওয়ার খবর পাওয়া গেছে। পুলিশ ঘটনাস্থলে রয়েছে।

নগর বিএনপির সাবেক সভাপতি ডা. শাহাদাত হোসেনের বাদশা মিয়া চৌধুরী রোডের বাসায় ভাঙচুর করার পাশাপাশি পার্কিংয়ে থাকা বিভিন্ন ফ্ল্যাট মালিকের অন্তত ২০টি গাড়ি ভাঙচুর করে আগুন লাগিয়ে দেওয়া হয়।

ডা. শাহাদাত হোসেন বলেন, ‘আমি যে ভবনে থাকি সেখানে আমার একটি ফ্ল্যাট রয়েছে। বাকি ২০টি ফ্ল্যাটের মালিক সাধারণ মানুষ। ভবনের পার্কিংয়ে থাকা সব গাড়ি ভাঙচুর করেছে ছাত্রলীগ, যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগের সন্ত্রাসীরা। বাসায় আমি ছিলাম না। আমার মা ও বোন ছিল। তারা খুব উদ্বিগ্ন। সন্ত্রাসীরা আমার তিন তলার ফ্ল্যাটেও হামলা চালিয়ে কাচ ভাঙচুর করেছে।’

চট্টেশ্বরী রোডে বিএনপির ভাইস চেয়ারম্যান মীর মোহাম্মদ নাছির উদ্দিনের বাসার সামনে থাকা দুটি পাজেরো গাড়ি ও জানালার কাচ ভাঙচুর করা হয়েছে। ওই সময় বাসায় মীর নাছির উদ্দিন ছিলেন।

এ বিষয়ে জানতে চাইলে মীর নাছিরের সন্তান বিএনপির চট্টগ্রাম বিভাগীয় সহসাংগঠনিক সম্পাদক মীর হেলাল বলেন, তাদের নগরের চট্টেশ্বরীর বাসায় ছাত্রলীগ-যুবলীগের লোকজন হামলা ও ভাঙচুর চালিয়েছেন। বাসায় দরজায় কোপ দেন। কিন্তু ভেতরে ঢুকতে পারেননি। বাসার দরজার সামনে থাকা দুটি পাজেরো গাড়ি ও জানালার কাচ ভাঙচুর করেন।

উল্লেখ্য, এর আগে সন্ধ্যায় শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের চশমা হিলের বাসায় ভাঙচুর ও সিটি মেয়র রেজাউল করিম চৌধুরীর বহদ্দারহাটের বাসায় হামলার ঘটনা ঘটেছে। এ ছাড়া চট্টগ্রাম-১০ আসনের সংসদ সদস্য মহিউদ্দিন বাচ্চুর লালখান বাজারের কার্যালয়ে ভাঙচুর ও আগুন দেওয়া হয়।

আরও পড়ুন: চট্টগ্রামে শিক্ষামন্ত্রী ও মেয়রের বাড়িতে হামলা, এমপির অফিসে আগুন

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর