মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪ | ২ আশ্বিন, ১৪৩১ | ১৩ রবিউল আউয়াল, ১৪৪৬

মূলপাতা চট্ট-মেট্টো

চট্টগ্রামের নিউমার্কেট মোড়ে ছাত্র-জনতার জনস্রোত


রাজনীতি সংবাদ প্রতিবেদক, চট্টগ্রাম প্রকাশের সময় :৩ আগস্ট, ২০২৪ ৫:১৯ : অপরাহ্ণ
চট্টগ্রামের নিউমার্কেট মোড়ে ছাত্র-জনতার সমাবেশে জড়ো হয়েছেন লাখো মানুষ। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকা বিক্ষোভ কর্মসূচিতে সাড়া দিয়ে চট্টগ্রামের নিউমার্কেট মোড়ে জড়ো হয়েছেন হাজারো ছাত্র-জনতা। চার রাস্তার মোড়ে নানা শ্রেণি-পেশার মানুষের ঢল নেমেছে।

আজ শনিবার দুপুর আড়াইটার দিকে নিউমার্কেট মোড়ে শুরু হয় ছাত্র-জনতার সমাবেশ। দুপুর থেকে সেখানে শিক্ষার্থীরা জড়ো হতে থাকেন। বিকেল সাড়ে ৩টার দিকে কানায় কানায় পূর্ণ হয়ে যায় নিউমার্কেট মোড়।

ছাত্রছাত্রীরা তাদের সহপাঠী হত্যার বিচারের দাবিতে স্লোগান দিচ্ছেন। শিক্ষার্থীদের সঙ্গে যোগ দেন তাদের অভিভাবকরাও। এসময় রিকশাওয়ালা থেকে শুরু করে নানা শ্রেণি-পেশার লোকজন শিক্ষার্থীদের তালি দিয়ে সংহতি জানাতে দেখা যায়।

স্লোগানে স্লোগানে প্রকম্পিত হয়ে উঠেছে নিউমার্কেট এলাকা।

‘আওয়ামী লীগের কবর দে, সারা বাংলায় খবর দে’, ‘আবু শহীদের রক্ত বৃথা যেতে দেব না’, ‘জ্বালো জ্বালো আগুন জ্বালো একসাথে’, ‘আওয়ামী লীগের গদিতে আগুন জ্বালো একসাথে’, ‘রক্তের বন্যায় ভেসে যাবে অন্যায়’, ‘২৪ এর রাজাকার এই মুহূর্তে বাংলা ছাড়’, ‘কে কে রাজাকার হাসিনা হাসিনা’ ইত্যাদি স্লোগান দিচ্ছেন ছাত্র-জনতা।

 

এসময় কোতোয়ালী থানার দিক থেকে আসা সড়ক ব্যারিকেড দিয়ে রেখেছে শিক্ষার্থীরা। এতে যানবাহন চলাচল বন্ধ রয়েছে নগরের রিয়াজ উদ্দিন বাজার, আমতলি মোড়, স্টেশন রোড, সদরঘাট রোড, সিটি কলেজের মোড়সহ বিভিন্ন এলাকায়।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, সময় যত গড়াচ্ছে ছাত্র-জনতার চাপ বাড়ছে নিউমার্কেট এলাকায়। ইতোমধ্যে সমাবেশে যোগ দিয়েছেন কয়েক হাজার মানুষ।

তবে সমাবেশস্থলের আশেপাশে পুলিশ ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের উপস্থিতি দেখা যায়নি।

এর আগে গতকাল শুক্রবার বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ‘ছাত্র-জনতার গণমিছিল’ কর্মসূচির ডাকে সাড়া দিয়ে চট্টগ্রাম নগরীতে বৃষ্টি উপেক্ষা করে রাস্তায় নেমে আসে হাজার হাজার মানুষ।

নগরীর আন্দরকিল্লা শাহী জামে মসজিদ থেকে ছাত্র-জনতার এই গণমিছিল শুরু হয়। মিছিলটি লালদীঘি-নিউমার্কেট-টাইগারপাস-লালখান বাজার-ওয়াসা মোড়-জিইসি-মুরাদপুর হয়ে বহদ্দারহাটে গিয়ে শেষ হয়। পথিমধ্যে নিউমার্কেট মোড় ও টাইগারপাসে জড়ো হয়ে বিক্ষোভ করেন শিক্ষার্থীরা।

আরও পড়ুন:

চট্টগ্রামে বৃষ্টির মধ্যে হাজারো ছাত্র-জনতার গণমিছিল (ভিডিও)

চট্টগ্রামে শিক্ষার্থীদের ওপর গুলি, এই অস্ত্রধারী কারা?

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর