শনিবার, ৫ অক্টোবর, ২০২৪ | ২০ আশ্বিন, ১৪৩১ | ১ রবিউস সানি, ১৪৪৬

মূলপাতা রাজধানী

উত্তরায় পুলিশ-আ.লীগের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষ, দুজন গুলিবিদ্ধ


রাজনীতি সংবাদ প্রতিবেদক, ঢাকা প্রকাশের সময় :২ আগস্ট, ২০২৪ ৫:৫১ : অপরাহ্ণ
আজ বিকেলে রাজধানীর উত্তরায় শিক্ষার্থীদের ছত্রভঙ্গ করতে সাউন্ড গ্রেনেড ও টিয়ার গ্যাস নিক্ষেপ করে পুলিশ। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

রাজধানীর উত্তরায় পুলিশ ও আওয়ামী লীগের নেতাকর্মীদের সঙ্গে শিক্ষার্থীদের ব্যাপক সংঘর্ষ হয়েছে। বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে পুলিশ সাউন্ড গ্রেনেড ও টিয়ার গ্যাসের শেল নিক্ষেপ করেছে। এ সময় দুজন গুলিবিদ্ধ হওয়ার খবর পাওয়া গেছে।

আজ শুক্রবার বিকেল ৫টার দিকে উত্তরা ১১ নম্বর সেক্টরে মাইলস্টোন কলেজের সামনে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, সংঘর্ষের সময় অনেকে গুলিবিদ্ধ হয়েছেন। উত্তরা ১১ নম্বর সেক্টরের ১নম্বর রোডে অবস্থিত ভুবন লন্ড্রি হাউজের মালিক দুলাল হাওলাদার ও ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির শিক্ষার্থী তাহমিদ হুজাইফা গুলিবিদ্ধ হয়েছেন। তাদের আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন আজ গণমিছিল কর্মসূচির ডাক দিয়েছিল। তাদের এই কর্মসূচি সামনে রেখে উত্তরায় পুলিশ ও আওয়ামী লীগের সমর্থকেরা উত্তরা ১১নম্বর সেক্টরের জমজম টাওয়ারের সামনে অবস্থান নেয়। অন্যদিকে শিক্ষার্থীরা মাইলস্টোন কলেজের সামনে অবস্থান নেয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, শিক্ষার্থীদের গণমিছিলকে কেন্দ্র করে পুরো উত্তরা এলাকায় পুলিশের অতিরিক্ত নিরাপত্তা ছিল। মিছিলের একপর্যায়ে পুলিশের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষ হয়। এসময় পুলিশকে ফাঁকা গুলি ও সাউন্ড গ্রেনেড ছুড়তে দেখা যায়।

 

বিকেল সোয়া চারটার পর আওয়ামী লীগের সমর্থকেরা মাইলস্টোন কলেজের দিকে থাকা শিক্ষার্থীদের ধাওয়া দেন। শিক্ষার্থীরাও পাল্টা ধাওয়া শুরু করেন। এ সময় পুলিশও শিক্ষার্থীদের ধাওয়া দেয় এবং সাউন্ড গ্রেনেড ও টিয়ার গ্যাসের শেল নিক্ষেপ করে। তখন শিক্ষার্থীরা ছত্রভঙ্গ হয়ে যান।

সংঘর্ষ চলাকালে হেলমেট পরিহিত দুজন ব্যক্তির হাতে অস্ত্র দেখা যায়। একজনকে গুলি ছুড়তেও দেখা যায়।

উত্তরায় শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ, সাউন্ড গ্রেনেড নিক্ষেপ

জমজম টাওয়ারের সামনের সড়কে আওয়ামী লীগ সমর্থক ও পুলিশের অবস্থান রয়েছে। অন্যদিকে শিক্ষার্থীরা বিভিন্ন সড়কে ছড়িয়ে পড়েছে।

আরও পড়ুন: বায়তুল মোকাররম থেকে গণমিছিল, সায়েন্স ল্যাব মোড় অবরোধ

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর