বৃহস্পতিবার, ১০ অক্টোবর, ২০২৪ | ২৫ আশ্বিন, ১৪৩১ | ৬ রবিউস সানি, ১৪৪৬

মূলপাতা রাজধানী

পুলিশের সাঁজোয়া যানে উঠে শিক্ষার্থীরা লাল রঙে লিখলেন ‘ভুয়া’


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :২ আগস্ট, ২০২৪ ৯:০৫ : অপরাহ্ণ
রাজধানীতে জাতীয় প্রেস ক্লাবের সামনে শিক্ষার্থীরা পুলিশের একটি সাঁজোয়া যানে উঠে লাল রঙে লিখেন-‘ভুয়া’। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

রাজধানীতে জাতীয় প্রেস ক্লাবের সামনে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ‘ছাত্র-জনতার গণমিছিল’ কর্মসূচি চলাকালে শিক্ষার্থীরা পুলিশের একটি সাঁজোয়া যানে (এপিসি-আর্মার্ড পার্সোনেল ক্যারিয়ার) উঠে উল্লাস করতে থাকেন। এ সময় তারা লাল রঙে লিখেন-‘ভুয়া’। তখন পাশেই দাঁড়িয়ে থাকা পুলিশ সদস্যদের নীরব ভূমিকায় দেখা গেছে।

আজ শুক্রবার বিকেল সাড়ে ৩টার দিকে এ ঘটনা ঘটে।

পুলিশের সাঁজোয়া যানটি প্রেস ক্লাবের সামনে সড়কের পাশে রাখা ছিল।

ওই সময় কয়েকজন শিক্ষার্থী পুলিশের সাঁজোয়া যানে উঠে লাল রং দিয়ে সামনের কাঁচ ছাড়াও বডিতে ‘ভুয়া’ লিখতে দেখা যায়। একই সময় সাঁজোয়া যানটির ওপরের দিকে থাকা ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) লোগোও লাল রং দিয়ে ঢেকে দেওয়া হয়। শিক্ষার্থীরা এ সময় পুলিশকে লক্ষ্য করে ‘ভুয়া, ভুয়া’ স্লোগান দেন।

 

আজ শুক্রবার বেলা তিনটার দিকে জাতীয় প্রেস ক্লাবের সামনে থেকে ‘দ্রোহ যাত্রা’ বের করেন শিক্ষার্থী, শিক্ষক, মানবাধিকার কর্মী, সাংস্কৃতিক কর্মীসহ আপামর জনতা।

দ্রোহযাত্রায় অংশ নিতে বিকেল ৩টার আগ থেকেই জাতীয় প্রেসক্লাব এলাকায় জড়ো হতে শুরু করে শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক, নাগরিক সমাজের প্রতিনিধি ও বিভিন্ন ছাত্রসংগঠনের নেতাকর্মীরা।

জাতীয় প্রেসক্লাবের সামনে থেকে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ বিক্ষোভ মিছিল নিয়ে দোয়েল চত্বর হয়ে, টিএসসি থেকে শহীদ মিনারে গিয়ে জড়ো হন।

‘গণগ্রেপ্তার বন্ধ, জুলাই হত্যাকাণ্ডের বিচার, আটক শিক্ষার্থী-জনতার মুক্তি, কারফিউ প্রত্যাহার, শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়া ও অসংখ্য শিক্ষার্থী-জনতাকে হত্যার দায়ে শেখ হাসিনা সরকারের পদত্যাগের দাবিতে’ এ কর্মসূচি পালন করা হয়।

আরও পড়ুন: স্লোগানে উত্তাল শহীদ মিনার

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর