শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪ | ২ কার্তিক, ১৪৩১ | ১৪ রবিউস সানি, ১৪৪৬

মূলপাতা জাতীয়

কাল থেকে স্বাভাবিক নিয়মে অফিস


রাজনীতি সংবাদ প্রতিবেদক, ঢাকা প্রকাশের সময় :৩০ জুলাই, ২০২৪ ৩:২৫ : অপরাহ্ণ
আগামীকাল থেকে স্বাভাবিক নিয়মে অফিস চলবে। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

আগামীকাল বুধবার (৩১ জুলাই) থেকে সরকারি-বেসরকারি অফিস চলবে স্বাভাবিক নিয়মে অর্থাৎ সকাল ৯টা হতে বিকাল ৫টা পর্যন্ত চলবে।

আজ মঙ্গলবার জনপ্রশাসন মন্ত্রণালয় এ তথ্য জানিয়েছে।

কোটা সংস্কার আন্দোলন ঘিরে উদ্ভূত পরিস্থিতিতে কোটা আন্দোলন নিয়ে সৃষ্ট সহিংস পরিস্থিতিতে রোববার (২৮ জুলাই) থেকে মঙ্গলবার (৩০ জুলাই) তিন দিন সরকারি ও বেসরকারি অফিস চলেছে সকাল ৯টা থেকে বিকাল ৩টা পর্যন্ত।

এর আগে কোটা সংস্কার আন্দোলন ঘিরে সহিংসতা ছড়িয়ে পড়লে রোববার (২১ জুলাই) ও সোমবার (২২ জুলাই) নির্বাহী আদেশে সরকারি ছুটি ঘোষণা করা হয়। পরে তা বাড়িয়ে মঙ্গলবারও ছুটি ঘোষণা করা হয়।

দেশের সার্বিক পরিস্থিতি কিছুটা শান্ত হয়ে এলে সাধারণ ছুটির পর বুধবার থেকে সীমিত পরিসরে চালু হয় সরকারি ও বেসরকারি অফিস। বুধ ও বৃহস্পতিবার বেলা ১১টা থেকে বিকাল ৩টা পর্যন্ত চলে অফিস।

উল্লেখ্য, সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের লাগাতার আন্দোলন শুরু হয় গত ১ জুলাই। এরপর গত ১৫ জুলাই ঢাকা বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের আন্দোলন ঘিরে সংঘর্ষের পর বিক্ষোভ ছড়িয়ে পড়ে প্রায় সারাদেশে। এর পরদিন থেকে এ আন্দোলনকে কেন্দ্র করে ঢাকাসহ দেশের বিভিন্ন জায়গায় হামলা, সংঘর্ষ, সহিংসতা, ভাঙচুর, অগ্নিসংযোগ ও হতাহতের ঘটনা ঘটে।

এর পরিপ্রেক্ষিতে গত ১৯ জুলাই দিবাগত রাত ১২টা থেকে সারা দেশে কারফিউ জারি করা হয়। সেইসঙ্গে মোতায়েন করা হয় সেনাবাহিনী। এখনো বেসামরিক প্রশাসনকে সহায়তা করে যাচ্ছে সেনাবাহিনী। পরিস্থিতির উন্নতি হওয়ায় ধীরে ধীরে বাড়ছে কারফিউ শিথিলের সময়সীমা।

সরকারি তথ্য মতে, সংঘর্ষের ঘটনায় সারাদেশে ২৭ জুলাই পর্যন্ত ১৪৭ জন নিহত হয়েছেন। তবে দৈনিক প্রধম আলোর তথ্য অনুযায়ী, ২৬ জুলাই পর্যন্ত নিহতের সংখ্যা ২০৯ জন।

আরও পড়ুন: কোটা সংস্কার আন্দোলনে নিহত ১৪৭: স্বরাষ্ট্রমন্ত্রী

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর