মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪ | ২ আশ্বিন, ১৪৩১ | ১৩ রবিউল আউয়াল, ১৪৪৬

মূলপাতা চট্ট-মেট্টো

চট্টগ্রামে শিক্ষার্থীদের বিক্ষোভে সাউন্ড গ্রেনেড ও টিয়ারশেল নিক্ষেপ


রাজনীতি সংবাদ প্রতিবেদক, চট্টগ্রাম প্রকাশের সময় :২৯ জুলাই, ২০২৪ ৬:৪৫ : অপরাহ্ণ
আজ বিকেলে চট্টগ্রাম নগরীর চেরাগী পাহাড় মোড়ে সাউন্ড গ্রেনেড ও টিয়ারশেল ছুড়ে শিক্ষার্থীদের ছত্রভঙ্গ করে দেয় পুলিশ। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

চট্টগ্রাম নগরীর চেরাগী মোড়ে সাউন্ড গ্রেনেড ও টিয়ারশেল ছুড়ে বিক্ষোভকারী শিক্ষার্থীদের ছত্রভঙ্গ করে দিয়েছে পুলিশ। আজ সোমবার বিকেল চারটার দিকে এ ঘটনা ঘটে। এ সময় পুলিশ সাতজনকে আটক করে।

এর আগে বিকেল তিনটায় নগরীর জামালখানে প্রেসক্লাবের সামনে বিক্ষোভ কর্মসূচি পালন করার কথা ছিল বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের। তবে এর আগেই ওই এলাকায় পুলিশ, বিজিবি ও সেনাবাহিনীর সদস্যরা অবস্থান নেন। এ সময় কয়েকজন শিক্ষার্থী জড়ো হওয়ার চেষ্টা করলে পুলিশ তাদের লাঠিপেটা করে। এরপর সেখান থেকে তিনজনকে আটক করে পুলিশ। ফলে শিক্ষার্থীরা সেখানে বিক্ষোভ করতে পারেননি।

পরে শিক্ষার্থীরা জামালখান থেকে কয়েকশ গজ দূরে চেরাগী পাহাড় মোড়ে অবস্থান নেন। সেখানে তারা স্লোগান দিতে থাকেন। এ সময় পুলিশ দুজনকে আটক করে প্রিজন ভ্যানে তুলতে চাইলে বিক্ষোভকারীরা বাধা দেন। তারা প্রিজন ভ্যানের সামনে সড়কের ওপর বসে পড়েন। তবে পুলিশ ঘটনাস্থল থেকে তাদের তুলে নিয়ে যায়। এ সময় আওয়ামী লীগের এক সমর্থকও বিক্ষোভকারীদের মারধর করেন।

 

এরপর বিক্ষোভকারীরা চেরাগী পাহাড় মোড়ের এক পাশে সড়কে বসে স্লোগান দিতে থাকেন। এভাবে ১৫ মিনিট বসে থাকার পর পুলিশ দুটি সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, সাউন্ড গ্রেনেড ও টিয়ারশেল নিক্ষেপের পর বিক্ষোভকারীরা ছত্রভঙ্গ হয়ে যান। এরপর পুলিশ লাঠিপেটা করে সবাইকে সরিয়ে দেয়।

ঘটনাস্থলে তিন বিক্ষোভকারী গণমাধ্যমকে বলেন,শান্তিপূর্ণভাবেই বিক্ষোভ কর্মসূচি পালন করছিলেন তারা। কিন্তু পুলিশ তাদের বাধা দেয়। এ সময় কয়েকজনকে আটক করে নিয়ে গেছে।

জানতে চাইলে নগর পুলিশের সহকারী কমিশনার (কোতোয়ালি অঞ্চল) অতনু চক্রবর্তী বলেন, ‘কতজনকে আটক করা হয়েছে, তা এখনো জানি না। আর লাঠিপেটার বিষয়টি খতিয়ে দেখতে হবে।’

আরও পড়ুন: রাজধানীতে শিক্ষার্থীদের ওপর পুলিশের লাঠিচার্জ, আটক ২০

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর