শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪ | ২ কার্তিক, ১৪৩১ | ১৪ রবিউস সানি, ১৪৪৬

মূলপাতা আইন-আদালত

আন্দালিব রহমান পার্থ ৫ দিনের রিমান্ডে


রাজনীতি সংবাদ প্রতিবেদক, ঢাকা প্রকাশের সময় :২৫ জুলাই, ২০২৪ ৮:০১ : অপরাহ্ণ
আদালতে আন্দালিব রহমান পার্থ। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

বাংলাদেশ জাতীয় পার্টির (বিজেপি) চেয়ারম্যান ও সাবেক সংসদ সদস্য ব্যারিস্টার আন্দালিব রহমান পার্থসহ দুজনকে পাঁচ দিনের রিমান্ডে পাঠিয়েছে আদালত।

আজ বৃহস্পতিবার বিকালে অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. সুলতান সোহাগ উদ্দিনের আদালত এ আদেশ দেন।

এর আগে গত ১৮ জুলাই ঢাকার সেতু ভবনে ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় দায়ের মামলায় আন্দালিব রহমান পার্থ ও রেজাউল হাসানাত ডেভিডকে গ্রেপ্তার দেখায় পুলিশ।

এরপর গোয়েন্দা পুলিশের পরিদর্শক ও মামলার তদন্ত কর্মকর্তা আবু সাঈদ মিয়া তাদের আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করেন। এর প্রেক্ষিতে আদালত তাদের পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করে।

রিমান্ড আবেদনে মামলার তদন্ত কর্মকর্তা বলেন, কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারী শিক্ষার্থীদের সঙ্গে পার্থ একাত্মতা ঘোষণা করেছেন এবং সেতু ভবনে আগুন দেওয়ার সঙ্গে তিনি জড়িত ছিলেন। আর আন্দোলন চালিয়ে যাওয়ার জন্য শিক্ষার্থীদের অর্থায়নে ডেভিডের সক্রিয় ভূমিকা ছিল। তাই ঘটনার বিষয়ে গুরুত্বপূর্ণ তথ্য জানতে তাদের রিমান্ডে নেওয়া দরকার।

নিজেকে নির্দোষ দাবি করে পার্থ আদালতকে বলেন, তিনি অপরাধের সঙ্গে জড়িত নন। ডেভিডের আইনজীবী দাবি করেন, তার মক্কেল ১৩ জুলাই থেকে ২৩ জুলাই পর্যন্ত বিদেশে ছিলেন।

 

উভয়পক্ষের শুনানি শেষে ম্যাজিস্ট্রেট আসামিদের জামিন আবেদন নাকচ করে রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে গতকাল বুধবার দিবাগত রাত ১টার দিকে রাজধানীর বারিধারার বাসা থেকে আন্দালিব রহমান পার্থকে তুলে নেওয়া হয়। এরপর আজ দুপুরে ডিবিপ্রধান হারুন উর রশিদ গণমাধ্যমকে জানান, তাকে গ্রেপ্তার করা হয়েছে।

আরও পড়ুন: আন্দালিব রহমান পার্থকে ডিবি পরিচয়ে তুলে নেওয়ার অভিযোগ

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর