বুধবার, ৪ সেপ্টেম্বর, ২০২৪ | ২০ ভাদ্র, ১৪৩১ | ৩০ সফর, ১৪৪৬

মূলপাতা বিএনপি

মাস্টার প্ল্যানের অংশ হিসেবে মাঝরাতে বিএনপি কার্যালয়ে ডিবির অভিযান: রিজভী


রাজনীতি সংবাদ প্রতিবেদক, ঢাকা প্রকাশের সময় :১৭ জুলাই, ২০২৪ ৮:৩১ : পূর্বাহ্ণ
বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।
Rajnitisangbad Facebook Page

মাস্টার প্ল্যানের অংশ হিসেবে মাঝরাতে দলের কেন্দ্রীয় কার্যালয়ে ডিবি পুলিশ প্রধানের নেতৃত্বে অভিযান চালানো হয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

গতকাল মঙ্গলবার দিবাগত রাতে এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

রুহুল কবির রিজভী বলেন, শিক্ষার্থীদের কোটা সংস্কার আন্দোলনকে ভিন্ন খাতে নেওয়ার জন্য বিএনপি কার্যালয়ে অভিযান চালানো হয়েছে। তারা মাস্টার প্ল্যানের অংশ হিসেবে কার্যালয়ের ভেতর অভিযান চালিয়ে নাটক মঞ্চস্থ করেছে। এই নাটক হচ্ছে শিক্ষার্থীদের বার্তা দেওয়া, যেন তারা বাড়ি ফিরে যায়।

বিএনপির এই সিনিয়র যুগ্ম মহাসচিব প্রশ্ন রাখেন, বিএনপির কেন্দ্রীয় কার্যালয় যখন শূন্য, নেতাকর্মীরা যখন ঘুমাচ্ছিলো, তাহলে মাঝরাতে কেন এই অভিযান? যখন নেতাকর্মী ও সাংবাদিকরা কার্যালয়ের ভেতর উপস্থিত ছিল, তখন কেন অভিযান পরিচালনা করতে আসেনি? কারণ সরকারের নীল নকশা বাস্তবায়ন করার জন্য শূন্য কার্যালয়ে যেকোনো চক্রান্ত আঁটা যায়। এরআগেও ভিডিওতে দেখা গিয়েছিলো যে, পুলিশ বিস্ফোরক নিয়ে বিএনপির প্রধান কার্যালয়ে প্রবেশ করেছিলো।

 

রাত সাড়ে ১২টার দিকে বিএনপি কার্যালয়ে অভিযানের সময় ডিবি প্রধান হারুনুর রশিদ দাবি করেন, সেখান থেকে প্রায় ১০০টি ক্রুড বোমা, ৫০০ লাঠি ও পাঁচ থেকে ছয় বোতল পেট্রোল উদ্ধার করা হয়েছে।

ডিবি প্রধান জানান, সাত যুবদল কর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। জাতীয় প্রেসক্লাবের সামনে একটি বাসে আগুন দেওয়ার পর অভিযান পরিচালনা করা হচ্ছে।

হারুনুর রশিদ বলেন, একটি মহল চলমান কোটা আন্দোলনকে ভিন্ন পথে মোড় দেওয়ার চেষ্টা করছে, আর্থিক সহায়তা, লাঠি ও অস্ত্র দিয়ে পরিস্থিতি ঘোলাটে করার চেষ্টা করছে। আমাদের কাছে দায়ীদের নাম ও নম্বর রয়েছে এবং আমরা শিগগিরই তাদের গ্রেপ্তার করবো।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর