শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪ | ২ কার্তিক, ১৪৩১ | ১৪ রবিউস সানি, ১৪৪৬

মূলপাতা রাজধানী

সড়ক অবরোধ করলে ব্যবস্থা নেওয়ার ঘোষণা পুলিশের


রাজনীতি সংবাদ প্রতিবেদক, ঢাকা প্রকাশের সময় :১১ জুলাই, ২০২৪ ২:১৭ : অপরাহ্ণ
ঢাকা মহানগর পুলিশের সংবাদ সম্মেলন।
Rajnitisangbad Facebook Page

হাইকোর্টের রায়ে আপিল বিভাগের স্থিতাবস্থা আদেশ প্রত্যাখ্যান করে আজও বাংলা ব্লকেড কর্মসূচি পালন করবে শিক্ষার্থীরা। কিন্তু কর্মসূচির নামে সড়ক অবরোধ করে জনদুর্ভোগ সৃষ্টি করলে কঠোর ব্যবস্থা নেওয়ার ঘোষণা দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ।

সরকারি চাকরিতে কোটা বাতিলের দাবিতে চতুর্থ দিনের মতো বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ব্যানারে ‘বাংলা ব্লকেড’ নামে আজ বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩টা থেকে অবরোধ কর্মসূচি পালন হবে।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার (ক্রাইম অ্যান্ড অপস) ড. খ মহিদ উদ্দিন বলেছেন, আমরা অনুরোধ করবো, আন্দোলনকারী শিক্ষার্থীরা আর নতুন করে জনদুর্ভোগ সৃষ্টির মতো কর্মসূচি দেবেন না, অন্তত এই চার সপ্তাহ। এরপরেও যদি আন্দোলনের নামে জনদুর্ভোগ সৃষ্টি করা হয়, তাহলে বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণ করবে পুলিশ।

 

আজ বৃহস্পতিবার দুপুরে রাজধানীর মিন্টু রোডের ডিএমপির মিডিয়া সেন্টারে সমসাময়িক বিষয় নিয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

মহিদ উদ্দিন বলেন, শিক্ষার্থীদের আন্দোলনের বিষয়ে হাইকোর্ট একটি নির্দেশনা দিয়েছেন। হাইকোর্ট চার সপ্তাহের জন্য স্থিতাবস্থার আদেশ দিয়েছেন আপিল বিভাগ। আজ থেকে শিক্ষার্থীদের আর জনদুর্ভোগ করার কোনো অবকাশ আছে বলে ঢাকা মহানগর পুলিশ মনে করে না।

সরকারি চাকরিতে কোটা বাতিলের দাবিতে গত ৬ জুলাই থেকে সারাদেশে বিভিন্ন জায়গায় বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে শিক্ষার্থীরা আন্দোলন করে আসছেন।

সরকারি চাকরিতে কোটা বাতিল না হওয়া পর্যন্ত রাজপথ ছাড়বেন না বলে ঘোষণা দিয়েছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতারা।

আরও পড়ুন: ‘কোটা না মেধা’ স্লোগানটি ভিত্তিহীন ও উদ্দেশ্যমূলক: ছাত্রলীগ সভাপতি

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর