রবিবার, ৩০ জুন, ২০২৪ | ১৬ আষাঢ়, ১৪৩১ | ২৩ জিলহজ, ১৪৪৫

মূলপাতা চট্ট-মেট্টো

চট্টগ্রামের রেয়াজউদ্দিন বাজারে ভয়াবহ আগুন, ৩ জনের মৃত্যু


রাজনীতি সংবাদ প্রতিবেদক, চট্টগ্রাম প্রকাশের সময় :২৮ জুন, ২০২৪ ১১:১৩ : পূর্বাহ্ণ
চট্টগ্রামের রেয়াজউদ্দিন বাজারে ভয়াবহ আগুন। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

চট্টগ্রাম নগরীর রেয়াজউদ্দিন বাজারে একটি মার্কেটে ভয়াবহ আগুন লাগার ঘটনা ঘটেছে। এতে ধোঁয়ায় দমবন্ধ হয়ে তিনজনের মৃত্যু হয়েছে। এ ছাড়া দুই নারী আহত হয়েছেন।

মৃত দুজনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন-মোহাম্মদ রিদোয়ান ও সাহেদ হোসেন। দুজনই চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার বাসিন্দা। অপরজনের পরিচয় এখনো জানা যায়নি।

আহত দুই নারী চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

গতকাল বৃহস্পতিবার দিবাগত রাত দেড়টার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, রেজওয়ান কমপ্লেক্সের ব্রাদার্স টেলিকম নামে একটি দোকান থেকেই আগুনের সূত্রপাত। এরপর ওই দোকান থেকে পাশের মার্কেটেও আগুন ছড়িয়ে পড়ে। রেজওয়ান কমপ্লেক্স মার্কেটটি আটতলা বিশিষ্ট। সেখানে মোবাইলের যন্ত্রাংশসহ বিভিন্ন ইলেকট্রনিকস পণ্যের দোকান রয়েছে। আট তলা ভবনটিতে আগুন লাগার পর ওপরে কয়েকটি কক্ষে ধোঁয়ায় দম বন্ধ হয়ে ঘটনাস্থলে একজনের মৃত্যু হয়। এরপর বেশ কয়েকজন অসুস্থ হয়ে পড়লে তাদের উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক দুজনকে মৃত ঘোষণা করেন।

রেয়াজউদ্দিন বাজারের এক ব্যবসায়ী বলেন, মার্কেটির প্রথম ও দ্বিতীয় তলায় মোবাইল অ্যাকসেসরিজ, তৃতীয় তলা থেকে অফিস, গুদাম ও মেস আছে। বিভিন্ন দোকানের কর্মচারিরা ওই মেসে থাকতেন।

 

ফায়ার সার্ভিসের নন্দনকানন স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মোহাম্মদ আলী জানান, রেয়াজউদ্দিন বাজারে রাত দেড়টার দিকে মার্কেটের আটতলা বিশিষ্ট মোহাম্মদিয়া প্লাজার ব্রাদার্স টেলিকম নামে একটি দোকান থেকে আগুনের সূত্রপাত হয়। পরে আগুন আশপাশে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৮টি ইউনিট আগুন নেভানোর কাজ শুরু করে। প্রায় চার ঘণ্টার চেষ্টায় ভোর সাড়ে পাঁচটায় আগুন নিয়ন্ত্রণে আসে।

ফায়ার সার্ভিসের এ কর্মকর্তা জানান, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এই আগুন লাগতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। মার্কেটে বাতাস চলাচলের সুযোগ না থাকায় আগুন নেভাতে সময় লেগেছে। আগুনে ক্ষয়ক্ষতির পরিমাণ বের করতে কাজ চলছে।

আরও পড়ুন: চট্টগ্রামে এস আলম সুগার মিলে ভয়াবহ আগুন

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর