সোমবার, ১ জুলাই, ২০২৪ | ১৭ আষাঢ়, ১৪৩১ | ২৪ জিলহজ, ১৪৪৫

মূলপাতা রাজধানী

বেনজীর-মতিউরের কুশপুত্তলিকা দাহ, পুলিশের বাধা


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :২৮ জুন, ২০২৪ ৮:১৭ : অপরাহ্ণ
আজ দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে বেনজীর আহমেদ ও মতিউর রহমানের কুশপুত্তলিকা দাহ করা হয়। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

পুলিশের সাবেক আইজি বেনজীর আহমেদ ও রাজস্ব কর্মকর্তা মতিউর রহমানের কুশপুত্তলিকা দাহ করেছে নতুনধারা বাংলাদেশ (এনডিবি) নামের একটি সংগঠন।

আজ শুক্রবার সকাল সাড়ে ১০টায় রাজধানীতে জাতীয় প্রেসক্লাবের সামনে তাদের কুশপুত্তলিকা দাহ করা হয়।

এর আগে দুর্নীতিরোধে দুর্নীতিবাজদের তালিকা প্রণয়ন এবং কমপক্ষে যাবজ্জীবন শাস্তির দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে সমাবেশ করে নতুনধারা। সমাবেশে পুলিশ তাদের বাধা দেয়।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, সমাবেশ চলাকালে নতুনধারার চেয়ারম্যান মোমিন মেহেদীকে উঠিয়ে নিয়ে যাওয়ারও হুমকি দেন দায়িত্বরত পুলিশ কর্মকর্তা বুলবুল। এ সময় তিনি ব্যানার কেড়ে নিয়ে নেতাকর্মীদেরকে ছত্রভঙ্গ করার চেষ্টা করেন। পুলিশি বাধার মুখে সমাবেশের কার্যক্রম চালিয়ে যান সংগঠনটির নেতাকর্মীরা।

 

সমাবেশ শেষে নতুনধারার নেতাকর্মীরা স্লোগান দিলে আবার পুলিশ তাদের বাধা দেওয়ার চেষ্টা করে।

সমাবেশে সভাপতির বক্তব্যে নতুনধারার চেয়ারম্যান মোমিন মেহেদী বলেন, সারাদেশে সাপের দংশনের সংবাদ গণমাধ্যমে দেখছি, যে সাপ দংশন করছে সেই সাপের নাম রাসেল ভাইপার। সেই রাসেল ভাইপারের কামড়ে মানুষ মারা গেছে ছয়শ; আর সচিবালয়ের রাসেল ভাইপারদের কামড়ে সারাদেশের মানুষসহ দেশের অর্থনীতি, সামাজিক-শিক্ষা, সংস্কৃতি ধ্বংস হচ্ছে আস্তে আস্তে ।

নতুনধারার চেয়ারম্যান ঘোষণা দেন, বাংলাদেশকে বাঁচাতে, দেশের অর্থনীতি ও মানুষকে বাঁচাতে সচিবালয়সহ বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানে কর্মরত দুর্নীতিবাজদের তালিকা আগামী ১ মাসের মধ্যে না করলে দুদক কার্যালয় ঘেরাও কর্মসূচি করা হবে।

সমাবেশে আরও বক্তব্য রাখেন নতুনধারার প্রেসিডিয়াম মেম্বার বোর্ডের সদস্য আবদুল মান্নান আজাদ, সিনিয়র ভাইস চেয়ারম্যান শান্তা ফারজানা, ভাইস চেয়ারম্যান ডা. নূরজাহান নীরা, যুগ্ম মহাসচিব মনির জামান, সদস্য আফতাব মন্ডল, আল আমিন বৈরাগী, নিজাম উদ্দীন প্রমুখ।

আরও পড়ুন:

বান্দরবান ও ঢাকায় বেনজীরের শত শত কোটি টাকার সম্পত্তি জব্দের নির্দেশ

সেই রাজস্ব কর্মকর্তা মতিউর রহমানের অঢেল সম্পদের ভান্ডার

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর