বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪ | ১০ শ্রাবণ, ১৪৩১ | ১৮ মহর্‌রম, ১৪৪৬

মূলপাতা আন্তর্জাতিক

বিয়েতে গিয়ে ব্যাগভর্তি টাকা পেলেন অতিথিরা


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :২৮ জুন, ২০২৪ ৭:০৪ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

বিয়েতে গিয়ে সাধারণত দম্পতিকে উপহার বা টাকা দেওয়ার রীতি প্রচলিত আছে বাংলাদেশ, ভারত, চীনসহ গোটা উপমহাদেশে। তবে বিয়েতে গিয়ে দম্পতির কাছ থেকে ব্যাগভর্তি টাকা পাওয়ার ঘটনা বিরল। এমন নজিরবিহীন ঘটনা ঘটলো এবার চীনে।

‘ক্রেজি রিচ এশিয়ানস’ সিনেমার কথা মনে আছে? সেখানকার জমকালো বিয়ের দৃশ্যগুলো মনে আছে? আমরা সাধারণত মনে করি, কল্পনা কখনো বাস্তব হতে পারে না। তবে এবার যেন কল্পনাই বাস্তবে পরিণত হলো।

বাস্তব জীবনের ক্রেজি রিচ এশিয়ান-স্টাইলের একটি বিয়ে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। সিঙ্গাপুরের ট্রাভেল ইনফ্লুয়েন্সার ডানা চ্যাং সেই বিলাসবহুল বিয়ের ভিডিও শেয়ার করেছেন।

এতে তিনি বলেছেন, এ বিয়েতে অংশ নেওয়া অতিথিরা একটি অবিস্মরণীয় অভিজ্ঞতা অর্জন করেছেন। অবাক করার মতো হলেও সত্য যে, বিয়েতে যারা অংশ নিয়েছেন তাদেরকে ৮০০ ডলার করে অর্থ দিয়েছেন দম্পতি। তাদেরকে পাঁচ তারকা হোটেলে পাঁচ দিন থাকার ব্যবস্থাও করা হয়। এছাড়াও অতিথিদের পরিবহনেরর জন্য ছিল রোলস রয়েস গাড়ি।

খুঁটিনাটি বিষয়ের প্রতি মনোযোগ ছিল চমকপ্রদ। টেলিফোনের বুথগুলো আকর্ষণীয় ফুল দিয়ে সাজানো ছিল। খবরের কাগজগুলোও বর এবং কনের ছবি দিয়ে কাস্টমাইজ করা হয়েছিল।

ডানা চ্যাং জানান, ওই বিয়েতে অংশ নিয়ে কারো কোনো টাকাই সম্ভবত খরচ হয়নি। চীনের বাইরের নাগরিকদেরও বিনা পয়সায় প্লেনে করে বিয়েতে অংশ নেওয়ার সুযোগ করে দিয়েছে সেই দম্পতি।

চীনের সামাজিক রীতি অনুযায়ী বিয়েতে সাধারণত অতিথিরা নবদম্পতির জন্য টাকাভর্তি ঐতিহ্যবাহী ‘লাল পকেট’ নিয়ে আসেন এবং তাদের সৌভাগ্য এবং সাফল্য কামনা করে।

তবে এ দম্পতির বেলায় ঘটেছে উল্টো ঘটনা। তারা প্রত্যেক অতিথিকে বিয়ের উপহার দিয়েছেন। সেই উপহারের সঙ্গে একটি লাল পকেটও ছিল। যার ভেতরে ছিল ৮০০ ডলার।

সোশ্যাল মিডিয়ায় এ ঘটনায় অনেকেই অবাক হয়েছেন। একজন মন্তব্য করেছেন, ‘এটি এ বছরের সবচেয়ে ব্যয়বহুল বিয়ে।’ আরেকজন মন্তব্য করেছেন, ‘ইনি একজন বিরাট বিলিয়নিয়ার।’

আরও পড়ুন: একসঙ্গে ৯ জনকে বিয়ে করলেন এই যুবক

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর