রবিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২৪ | ১৪ আশ্বিন, ১৪৩১ | ২৫ রবিউল আউয়াল, ১৪৪৬

মূলপাতা দেশজুড়ে

লালমনিরহাট সীমান্তে বাংলাদেশিকে গুলি করে মারলো বিএসএফ


রাজনীতি সংবাদ প্রতিনিধি, লালমনিরহাট প্রকাশের সময় :২৬ জুন, ২০২৪ ১০:০৫ : পূর্বাহ্ণ
সীমান্তে প্রতি মাসেই বিএসএফের গুলিতে হত্যাকাণ্ডের ঘটছে।
Rajnitisangbad Facebook Page

সীমান্তে হত্যা শূন্যে নামিয়ে আনার প্রতিশ্রুতি দিলেও থামছে না ভারতের সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে প্রাণহানির ঘটনা। সীমান্তে প্রতি মাসেই বিএসএফের গুলিতে ঘটছে হত্যাকাণ্ড। এবার লালমনিরহাট সীমান্তে বাংলাদেশি এক গরু ব্যবসায়ীকে গুলি করে হত্যা করেছে বিএসএফ।

আজ বুধবার ভোরে কালীগঞ্জ উপজেলার গোড়ল ইউনিয়নের লোহাকুচি সীমান্তের ৯১৯ নম্বর পিলারের কাছে এ ঘটনা ঘটে।

কালীগঞ্জ থানার ওসি ইমতিয়াজ কবির গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

নিহত নুরুল ইসলাম কালীগঞ্জ উপজেলার লোহাকুচি গ্রামের মৃত মঈনুদ্দিনের ছেলে।

গোড়ল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল আমিন বলেন, নিহত নুরুল ইসলাম একজন গরু ব্যবসায়ী ছিলেন। তিনি ভারত থেকে গরু এনে বাংলাদেশে বিক্রি করতেন।

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি), পুলিশ ও স্থানীয়রা জানায়, ভোরে নুরুল ইসলামসহ আট-নয়জনের একটি দল গরু আনতে ভারতের পশ্চিমবঙ্গের কোচবিহার জেলার সিতাই এলাকায় গিয়েছিলেন। লালমনিরহাট সীমান্তে টহলরত বিএসএফ সদস্যরা তাদের লক্ষ্য করে গুলি ছোড়েন। নুরুল গুলিবিদ্ধ হলে সঙ্গীরা তাকে বাংলাদেশে নিয়ে আসেন। বাংলাদেশ ভূখণ্ডে আসার পর তার মৃত্যু হয়। পরে পুলিশ খবর পেয়ে তার মরদেহ উদ্ধার করে।

লালমনিরহাট ১৫ বিজিবি ব্যাটালিয়নের লোহাকুচি ক্যাম্পের কমান্ডার সুবেদার মঞ্জুরুল ইসলাম বলেন, এ ঘটনার প্রতিবাদ জানিয়ে বিএসএফকে চিঠি দেওয়া হয়েছে।

উল্লেখ্য, গত ১৪ জুন বিএসএফ বাংলাদেশের বেসামরিক নাগরিকদের ওপর গুলি চালাতে পারে-এমন আশঙ্কা থেকে বেনাপোলের সীমান্ত এলাকায় না যেতে মাইকিং করেছিলো বিজিবি।

আরও পড়ুন: বিএসএফের গুলি চালানোর আশঙ্কা, সীমান্ত এলাকায় না যেতে বিজিবির মাইকিং

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর