রবিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২৪ | ১৪ আশ্বিন, ১৪৩১ | ২৫ রবিউল আউয়াল, ১৪৪৬

মূলপাতা বিএনপি

খালেদা জিয়ার মুক্তির দাবিতে রাজপথে নামছে বিএনপি, ৩ দিনের কর্মসূচি ঘোষণা


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :২৬ জুন, ২০২৪ ২:১৪ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার মুক্তি ও উন্নত চিকিৎসার দাবিতে আবার রাজপথে নামছে বিএনপি। দলটি তিন দিনের কর্মসূচি ঘোষণা করেছে।

আজ বুধবার দুপুরে রাজধানীর নয়াপল্টন বিএনপি কার্যালয়ে যৌথ সভা শেষে এ কর্মসূচি ঘোষণা করেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

কর্মসূচির মধ্যে রয়েছে-২৯ জুন (শনিবার) বিকেল তিনটায় নয়াপল্টন অফিসের সামনে সমাবেশ, ১ জুলাই সারাদেশের মহানগরীগুলোতে সমাবেশ এবং ৩ জুলাই সারাদেশের জেলা শহরে সমাবেশ।

মির্জা ফখরুল বলেন, ‘খালেদা জিয়ার মুক্তির আন্দোলন আরও বেগবান করা হবে। এই আন্দোলনকে আমরা চূড়ান্ত পর্যায়ে নিয়ে যেতে চাই।’

আরও পড়ুন: খালেদা জিয়ার জন্য দোয়া চেয়ে কাঁদলেন মির্জা ফখরুল

গত ২১ জুন দিবাগত রাত ৩টার দিকে গুলশানের বাসা ফিরোজায় খালেদা জিয়া হঠাৎ অসুস্থ হয়ে পড়লে তাকে অ্যাম্বুলেন্সে করে এভারকেয়ার হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এরপর তাকে দ্রুত সিসিইউতে ভর্তি করে চিকিৎসা শুরু করে মেডিকেল বোর্ড। এরপর গত ২৩ জুন খালেদা জিয়ার হার্টে পেসমেকার বসানো হয়।

 

৭৯ বছর বয়সী সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া দীর্ঘদিন ধরে লিভার সিরোসিস, আর্থ্রাইটিস, ডায়াবেটিস, কিডনি, ফুসফুস, হার্ট ও চোখের সমস্যাসহ নানা রোগে ভুগছেন।

আরও পড়ুন: খালেদা জিয়ার হার্টে বসানো হলো পেসমেকার

২০২১ সালের নভেম্বরে লিভার সিরোসিস ধরা পড়ার পর থেকেই খালেদা জিয়াকে বিদেশে পাঠানোর পরামর্শ দিয়ে আসছেন চিকিৎসকরা। এ নিয়ে খালেদা জিয়ার পরিবারের পক্ষ থেকে সরকারের কাছে এ পর্যন্ত কয়েকবার আবেদন করা হয়। কিন্তু সরকার খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর আইনগত সুযোগ নেই বলে জানিয়ে দিয়েছে।

উল্লেখ্য, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দিয়ে কারাগারে পাঠানো হয়। পরে একই বছর দুর্নীতির আরেকটি মামলায় তাকে দোষী সাব্যস্ত করা হয়।

দেশে করোনা মহামারি শুরুর পর পরিবারের আবেদনের পরিপ্রেক্ষিতে সরকার ২০২০ সালের ২৫ মার্চ এক নির্বাহী আদেশের মাধ্যমে খালেদা জিয়াকে সাময়িকভাবে মুক্তি দেয়। গুলশানের বাসায় অবস্থান এবং দেশ ত্যাগ না করার শর্তে তাকে মুক্তি দেওয়া হয়।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর