রবিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২৪ | ১৪ আশ্বিন, ১৪৩১ | ২৫ রবিউল আউয়াল, ১৪৪৬

মূলপাতা দেশজুড়ে

কারাগারের ছাদ ফুটো করে পালালেন ৪ ফাঁসির আসামি, পরে আটক


রাজনীতি সংবাদ প্রতিনিধি, বগুড়া প্রকাশের সময় :২৬ জুন, ২০২৪ ১১:০৯ : পূর্বাহ্ণ
বগুড়া কারাগার থেকে পালিয়ে যাওয়া ৪ ফাঁসির আসামি।
Rajnitisangbad Facebook Page

বগুড়া কারাগার থেকে চার ফাঁসির আসামি পালিয়ে যাওয়ার ঘটনা ঘটেছে। গতকাল মঙ্গলবার দিবাগত রাত ৩টার দিকে ছাদ ফুটো করে ও দেয়াল টপকে পালিয়ে যান তারা। পরে অবশ্য পুলিশ রাতেই অভিযান চালিয়ে বগুড়া সদরের চাষিবাজার থেকে তাদের আটক করে।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত কয়েদিরা হলেন-কুড়িগ্রামের ভুরুঙ্গামারী উপজেলার দিয়াডাঙ্গা এলাকার নজরুল ইসলাম মজনু, নরসিংদীর মাধবদী উপজেলার ফজরকান্দি এলাকার আমির হোসেন, বগুড়ার কাহালু পৌরসভার মেয়র আব্দুল মান্নানের ছেলে মো. জাকারিয়া এবং বগুড়ার কুটুরবাড়ি পশ্চিমপাড়া এলাকার ফরিদ শেখ।

পুলিশ জানায়, মঙ্গলবার দিবাগত রাত ৩টা ৫৬ মিনিটে খবর আসে বগুড়া জেলা কারাগার থেকে চার ফাঁসির আসামির পালিয়ে যাওয়ার খবর পাওয়া মাত্র পুলিশ তৎপর হয়ে ওঠেন। তারা শহরের বিভিন্ন স্থানে একাধিক অভিযান পরিচালনা শুরু করে।

অভিযানের এক পর্যায়ে ভোর ৪টা ১০ মিনিটের দিকে সদরবারীর এসআই খোরশেদ আলম শহরের চেলোপাড়ায় করতোয়া নদীর পাড়ে চাষিবাজার থেকে চারজনকে আটক করেন। পরে প্রাথমিক জিজ্ঞাসাবাদে নিশ্চিত হওয়া যায় এই চারজনই কারাগার থেকে পালানো সেই চার আসামি। এরপর তাদেরকে ডিবি অফিসে নেওয়া হয়।

প্রেস ব্রিফিংয়ে বগুড়া জেলা পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী জানান, চার ফাঁসির আসামি কারাগারের ছাদ ফুটো করে ও দেয়াল টপকে পালানোর চেষ্টা করলে কারা পুলিশ বিষয়টি টের পায়। এরপর রাতেই জেল পুলিশ এবং জেলা পুলিশ অভিযান চালিয়ে বগুড়া সদরের চাষিবাজার থেকে তাদের আটক করে। তাদের ডিবি হেফাজতে নেওয়া হয়েছে।

৬ সদস্যের তদন্ত কমিটি
কারাগার থেকে চার আসামি পালানোর ঘটনায় ছয় সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির প্রধান হলেন বগুড়ার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট। কমিটিতে জেলা পুলিশ, গণপূর্ত অধিদপ্তর ও জেলা কারা কর্তৃপক্ষের প্রতিনিধিকে সদস্য হিসেবে রাখা হয়েছে। এ ঘটনায় কারা কর্তৃপক্ষের কোনো গাফিলতি ছিল কি না এবং নিরাপত্তাব্যবস্থায় ত্রুটি ছিল কি না তা খতিয়ে দেখা হবে।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর