বুধবার, ২৬ জুন, ২০২৪ | ১২ আষাঢ়, ১৪৩১ | ১৯ জিলহজ, ১৪৪৫

মূলপাতা নির্বাচন

শেষ ধাপে ৬০ উপজেলায় ভোট চলছে, অনেক ভোটকেন্দ্র ফাঁকা


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :৫ জুন, ২০২৪ ৯:৩১ : পূর্বাহ্ণ
সিরাজগঞ্জের কামারখন্দের একটি ভোটকেন্দ্র । ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের শেষ ধাপের ভোট আজ বুধবার সকাল ৮টা থেকে শুরু হয়েছে। দেশের ৬০ উপজেলায় একযোগে শুরু হওয়া এ ভোটগ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত।

৬০টি উপজেলার মধ্যে ছয়টিতে ইভিএমে এবং বাকি ৫৪টি উপজেলায় কাগজের ব্যালট পেপারে ভোটগ্রহণ হচ্ছে।

সকালে ভোট শুরু হওয়ার পর অনেক ভোটকেন্দ্র ফাঁকা দেখা গেছে। নিরুত্তাপ এই ভোটে অধিকাংশ কেন্দ্রে ছিল না ভোটারের লাইন।

এ নির্বাচনে চেয়ারম্যান পদে ২৫১, ভাইস চেয়ারম্যান পদে ২৬৫ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২০৫ জনসহ মোট ৭২১ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এই ধাপে মোট ভোটার ২ কোটি ১৭ লাখ ৩৪ হাজার ২৫৫ জন। ভোটকেন্দ্র রয়েছে ৭ হাজার ৮২৫টি।

এই ধাপে কিশোরগঞ্জের কুলিয়ারচরের চেয়ারম্যান, রংপুরের বদরগঞ্জে ভাইস চেয়ারম্যান, টাঙ্গাইলের গোপালপুরে ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান এবং ফেনীর ছাগলনাইয়া উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

চতুর্থ ধাপের ভোটের মধ্য দিয়েই এবারের উপজেলা নির্বাচন শেষ হওয়ার কথা; কিন্তু ঘূর্ণিঝড় রিমালের কারণে স্থগিত উপজেলাগুলোর মধ্যে ২০টি উপজেলায় আগামী ৯ জুন ভোট নেওয়া হবে। সেজন্য ওই ভোটের মধ্য দিয়েই ষষ্ঠ উপজেলা নির্বাচন শেষ হবে।

দেশের ৪৯৫ উপজেলার মধ্যে নির্বাচন উপযোগী ৪৮৫ উপজেলায় চার ধাপে ভোট হচ্ছে এবার। এর আগের তিন ধাপে ৩৮২ টি উপজেলায় নির্বাচন সম্পন্ন হয়েছে।

প্রথম ধাপের ১৩৯ উপজেলায় ভোট হয়েছে গত ৮ মে। এসব উপজেলায় গড়ে ভোট পড়ে প্রায় ৩৬ শতাংশ। দ্বিতীয় ধাপে ১৫৬ উপজেলায় ভোট হয়েছে গত ২১ মে। এতে ভোট পড়ে ৩৮ শতাংশ। আর সবশেষ ২৯ মে তৃতীয় ধাপের ৮৭টি উপজেলার নির্বাচনে ভোট পড়ে ৩৬ দশমিক ২৪ শতাংশ।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর