রবিবার, ৩০ জুন, ২০২৪ | ১৬ আষাঢ়, ১৪৩১ | ২৩ জিলহজ, ১৪৪৫

মূলপাতা আন্তর্জাতিক

হেলিকপ্টার বিধ্বস্ত

ইরানের প্রেসিডেন্ট রাইসি, পররাষ্ট্রমন্ত্রী আব্দুল্লাহিয়ান মারা গেছেন


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :২০ মে, ২০২৪ ১০:২৯ : পূর্বাহ্ণ
ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি এবং পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির আব্দুল্লাহিয়ান
Rajnitisangbad Facebook Page

হেলিকপ্টার বিধ্বস্তের ঘটনায় ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি এবং পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির আব্দুল্লাহিয়ান মারা গেছেন।

আজ সোমবার ইরানের আধা সরকারি নিউজ এজেন্সি মেহের নিউজ মৃত্যুর খবর নিশ্চিত করেছে।

এক প্রতিবেদনে মেহের নিউজ এজেন্সি জানিয়েছি, ইরানের রাষ্ট্রপতি, পররাষ্ট্রমন্ত্রী এবং পূর্ব আজারবাইজান প্রদেশের গভর্নর মালেক রহমাতিসহ হেলিকপ্টারের অন্যান্য আরোহীরা ‘শহীদ’ হয়েছেন।

অন্যান্য আরোহীরা হলেন-পূর্ব আজারবাইজান প্রদেশের গভর্নর মালেক রহমাতি, পূর্ব আজারবাইজানে ইরানের সর্বোচ্চ নেতার প্রতিনিধি মোহাম্মদ আলি আলে-হাশেম ও প্রেসিডেন্ট গার্ডের প্রধান মেহেদি মুসাভি। এ ছাড়া হেলিকপ্টারের পাইলট, কো-পাইলট ও ক্রুও মারা গেছেন।

ইরানের ভাইস প্রেসিডেন্ট মোহসেন মনসুরি সোশ্যাল মিডিয়া এবং রাষ্ট্রীয় টেলিভিশনে এক বিবৃতিতে মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

ওদিকে চিকিৎসকরাও দুর্ঘটনাস্থলে প্রাণের কোনো অস্তিত্ব পাননি বলে জানিয়েছেন।

এর আগে গতকাল রোববার আজারবাইজানের সীমান্তবর্তী এলাকায় দুই দেশের যৌথভাবে নির্মিত একটি বাঁধ উদ্বোধন করতে যান ইব্রাহিম রাইসি। সেখানে আজারবাইজানের প্রেসিডেন্ট ইলহাম আলিয়েভও ছিলেন।

সেখান থেকে তিনটি হেলিকপ্টারের বহর নিয়ে ইরানের পূর্ব আজারবাইজান প্রদেশের রাজধানী তাবরিজে ফিরছিলেন ইব্রাহিম রাইসি ও তার সঙ্গে থাকা অন্য কর্মকর্তারা। পথে পূর্ব আজারবাইজানের জোলফা এলাকার কাছে দুর্গম পাহাড়ে প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়। অন্য দুটি হেলিকপ্টার নিরাপদে গন্তব্যে পৌঁছায়।

আরও পড়ুন: হেলিকপ্টার বিধ্বস্ত, খোঁজ মিলছে না ইরানের প্রেসিডেন্টের

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর