বৃহস্পতিবার, ২ মে, ২০২৪ | ১৯ বৈশাখ, ১৪৩১ | ২২ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা জাতীয়

ড. ইউনূসের আতিথেয়তা করে ‘সম্মানিত’ পিটার হাস, মামলা নিয়ে উদ্বেগ


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :৫ মার্চ, ২০২৪ ৫:২৪ : অপরাহ্ণ
মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসের সঙ্গে নোবেলজয়ী ড. মুহাম্মদ ইউনূস ও গ্রামীণ শিক্ষার এক্সিকিউটিভ ভাইস চেয়ারম্যান নূরজাহান বেগম। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

নোবেলজয়ী, অর্থনীতিবিদ ড. মুহাম্মাদ ইউনূসের আতিথেয়তা করতে পেরে সম্মানিত বোধ করছেন ঢাকায় নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার ডি হাস।

আজ মঙ্গলবার সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে নিজেদের অফিসিয়াল পেজে ঢাকাস্থ মার্কিন দূতাবাস এ তথ্য জানিয়েছে।

গতকাল সোমবার রাতে মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস আয়োজিত এক নৈশভোজে অংশ নেন ড. মুহাম্মদ ইউনূস। এতে অ্যামি হাস, লরি নেলসন এবং গ্রামীণ শিক্ষার এক্সিকিউটিভ ভাইস চেয়ারম্যান নূরজাহান বেগম নৈশভোজ ও আলোচনায় অংশ নেন।

মার্কিন দূতাবাসের ফেসবুক পোস্টে বলা হয়, নোবেলজয়ী ড. মুহাম্মদ ইউনূস এবং তার সহকর্মীদের বিরুদ্ধে করা মামলার বিকাশ ঘনিষ্ঠভাবে পর্যবেক্ষণ করছে যুক্তরাষ্ট্র। যুক্তরাষ্ট্র উদ্বেগ প্রকাশ করেছে যে, এই মামলাগুলো বাংলাদেশের শ্রম আইনের অপব্যবহারের প্রতিনিধিত্ব করতে পারে।

এদিকে এই নৈশভোজের বিষয়ে ইউনূস সেন্টার থেকে আজ একটি বিবৃতি প্রকাশ করা হয়েছে।

বিবৃতিতে বলা হয়, বিশ্বব্যাপী ক্ষুদ্রঋণ কর্মসূচির সহায়তাকারী ও বাস্তবায়নকারী প্রতিষ্ঠান ‘অপরচুনিটি ইন্টারন্যাশনাল’-এর প্রধান চিফ টেকনোলজি অফিসার গ্রেগ নেলসনের সঙ্গে ড. ইউনূসের সাক্ষাৎ উপলক্ষ্যে পিটার হাস এই বৈঠকের আয়োজন করেন।

বিবৃতিতে আরও জানানো হয়, বৈঠকে গ্রামীণ এবং অপরচুনিটি ইন্টারন্যাশনালের বিভিন্ন স্বাস্থ্য কর্মসূচি নিয়ে প্রতিষ্ঠান দুটির মধ্যে সম্ভাব্য সহযোগিতার বিষয়ে আলোচনা হয়।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর