সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪ | ১৬ বৈশাখ, ১৪৩১ | ১৯ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা জাতীয়

মন্ত্রিসভায় যুক্ত হলেন আরও ৭ জন


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :১ মার্চ, ২০২৪ ৪:৪৪ : অপরাহ্ণ
শহীদুজ্জামান সরকার, নজরুল ইসলাম চৌধুরী, আব্দুল ওয়াদুদ, নাহিদ ইজাহার খান, ওয়াসিকা আয়শা, শামসুন নাহার ও রোকেয়া সুলতানা (ওপরের বাঁ থেকে)। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

মন্ত্রিসভায় আরও সাতজনকে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ। আজ শুক্রবার মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন এই প্রজ্ঞাপন জারি করেন।

সাতজনকে প্রতিমন্ত্রী হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। তারা হলেন- নওগাঁ-২ আসনের সংসদ সদস্য মো. শহীদুজ্জামান সরকার, রাজশাহী-৫ আসনের আবদুল ওয়াদুদ, চট্টগ্রাম-১৪ আসনের নজরুল ইসলাম চৌধুরী এবং সংরক্ষিত নারী আসনের চার সংসদ সদস্য রোকেয়া সুলতানা, শামসুন নাহার, ওয়াশিকা আয়শা খান এবং নাহিদ ইজহার খান।

মন্ত্রিপরিষদ বিভাগ সূত্রে জানা গেছে, বঙ্গভবনে আজ সন্ধ্যা সাড়ে সাতটায় তারা শপথ গ্রহণ করবেন। ইতোমধ্যে তাদেরকে আনতে তাদের বাসার সামনে গাড়ি প্রস্তুত রাখা হয়েছে।

গত ৭ জানুয়ারি অনুষ্ঠিত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দুই-তৃতীয়াংশের বেশি আসনে বিজয়ী হয়ে টানা চতুর্থবারের মতো সরকার গঠন করে আওয়ামী লীগ।

নির্বাচনের পর ১১ জানুয়ারি ৩৭ সদস্যের নতুন মন্ত্রিসভা গঠন করা হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এই মন্ত্রিসভায় স্থান পান ২৫ জন মন্ত্রী এবং ১১ জন প্রতিমন্ত্রী।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর ২০১৯ সালের ৭ জানুয়ারি গঠিত মন্ত্রিসভা ছিল ৪৭ সদস্যের। ওই মন্ত্রিসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাড়া ২৪ জন মন্ত্রী, ১৯ জন প্রতিমন্ত্রী ও ৩ জন উপমন্ত্রী ছিলেন।

আরও পড়ুন:

মন্ত্রিসভায় ঠাঁই পেলেন যারা

নতুন মন্ত্রিসভায় প্রায় অর্ধেকই ব্যবসায়ী

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর