সোমবার, ২৬ ফেব্রুয়ারি, ২০২৪ | ১৩ ফাল্গুন, ১৪৩০ | ১৫ শাবান, ১৪৪৫

মূলপাতা দেশজুড়ে

প্রেমের টানে বাংলাদেশে ছুটে এলেন দক্ষিণ আফ্রিকার তরুণী


রাজনীতি সংবাদ প্রতিনিধি, নারায়ণগঞ্জ প্রকাশের সময় :১২ ফেব্রুয়ারি, ২০২৪ ১২:১৬ : অপরাহ্ণ
নারায়ণগঞ্জের যুবক সাজেন হোসেনের সঙ্গে ঘর বেঁধেছেন আফ্রিকান তরুণী। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

প্রেমের টানে সুদূর দক্ষিণ আফ্রিকা থেকে নারায়ণগঞ্জে ছুটে এসেছেন ফ্রান্সিসকো নামের এক তরুণী। বিয়ে করেছেন নারায়ণগঞ্জের বন্দর উপজেলার ত্রিবেণী এলাকার সাজেন হোসেনকে (২৭)।

ফান্সসিসকা আফ্রিকার বংশোদ্ভূত তরুণী। তিনি দেশটির স্থানীয় একটি বিমানবন্দরের সিনিয়র ম্যানেজার ও ট্রভেলস এন্ড ট্যুর প্রতিষ্ঠানে সহকারী প্রধান নির্বাহী কর্মকর্তার পদে কর্মরত আছেন।

ফ্রান্সিসকো মুসলিম ধর্ম গ্রহণ করলে তার নাম রাখা হয় মনি হোসাইন। বর্তমানে এই নবদম্পতি নারায়ণগঞ্জে সংসার শুরু করেছেন।

গত ১০ ফেব্রুয়ারি দুপুরে নারায়ণগঞ্জের বন্দরে একটি বিয়ের অনুষ্ঠানে দেখা মেলে ওই দম্পতির।

এ সময় জমকালো লেহেঙ্গা পরা আফ্রিকান তরুণী ফ্রান্সসিসকা স্বামীকে উদ্দেশ্য করে বলেন, ‘আমি তোমাকে ভালোবাসি, আমি তোমার ফ্যামিলিকে বালোবাসি। আমি বাংলাদেশকেও ভালোবাসি।’

বিদেশি তরুণীর মুখে আন্তরিকার সঙ্গে বাংলা ভাষায় এমন কথা শুনে বিয়ের অনুষ্ঠানে উপস্থিত সবাই মুগ্ধ হয়ে যান।

জানা গেছে, নারায়ণগঞ্জের বন্দর উপজেলার মুসাপুর ইউনিয়নের ত্রিবেনী গ্রামে সাজেন হোসেন উচ্চ মাধ্যমিক পাশ করে নিজেকে প্রতিষ্ঠিত করতে পাড়ি দেন বাহরাইনে। সেখানে কয়েক বছর কাটিয়ে ২০১৮ সালে চলে যান আফিকার সী সেলস আইল্যান্ডে। সেখানে একটি পাঁচ তারকা হোটেলে সেফ হিসেবে চাকরি নেন তিনি।

ফ্রান্সসিসকার সঙ্গে পরিচয় নিয়ে সাজেন হোসেন জানান, হোটেলে অফিসের কাজে প্রায় সময় আসা-যাওয়ার সুবাদে ২০২০ সালের নভেম্বরে সাজেনের পরিচয় হয় ফ্রান্সসিসকার সঙ্গে। অল্পদিনেই তার সঙ্গে আমার বন্ধুত্ব গড়ে ওঠে। একপর্যায়ে দুজনের মধ্যে গভীর প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। এরপর নিজ নিজ পরিবারের মতামত নিয়ে আমরা বিয়ে করি।

স্ত্রীর প্রশংসায় প্রবাসী সাজেন হোসেন বলেন, ‘বাংলাদেশি মুসলমান যুবককে বিয়ে করার পর থেকে আফ্রিকান তরুণী ফ্রান্সসিসকা পশ্চিমা সংস্কৃতি ও ইসলাম ধর্মে নিষিদ্ধ হারাম খাবার পরিহার করে ইসলামি শরিয়তের বিধিবিধান মেনে চলছেন। ক্লাব, বার ও পার্টিতে যাওয়া বাদ দিয়ে পোশাক আশাকেও বজায় রাখছেন ভদ্রতা ও শালীনতা। এমন স্ত্রী পেয়ে নিজেকে খুব ভাগ্যবান মনে করছেন সাজেন।’

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর