শুক্রবার, ৩ মে, ২০২৪ | ২০ বৈশাখ, ১৪৩১ | ২৩ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা জাতীয়

মিয়ানমারের রাষ্ট্রদূতকে ডেকে প্রতিবাদ জানালো সরকার


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :৬ ফেব্রুয়ারি, ২০২৪ ১:১৫ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

মিয়ানমার আসা মর্টারশেলের আঘাতে বান্দরবানে দুজনের মৃত্যুর ঘটনায় ঢাকায় দেশটির রাষ্ট্রদূত অং কিউ মোয়েকে তলব করে প্রতিবাদ জানিয়েছে সরকার।

আজ মঙ্গলবার বেলা ১১টার দিকে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় আসেন মিয়ানমারের রাষ্ট্রদূত। পরে ১১টা ৩৫মিনিটের দিকে বের হয়ে যান তিনি।

জানা গেছে, পররাষ্ট্র মন্ত্রণালয়ের মিয়ানমার অনুবিভাগের মহাপরিচালক মিয়া মো. মাইনুল কবির মিয়ানমারের রাষ্ট্রদূতের কাছে একটি কূটনৈতিক পত্র হস্তান্তর করেন।

রাষ্ট্রদূত মোয়ে মহাপরিচালককে বাংলাদেশের অবস্থানের কথা নিজ দেশের সরকারকে অবহিত করবেন বলে জানিয়েছেন।

এ দিকে আজ মঙ্গলবারও মিয়ানমারের রাখাইনের আকাশ থেকে ছোড়া একটি মর্টারশেল বাংলাদেশ সীমানার ভেতরের জনপদে এসে পড়েছে। তবে এতে কেউ হতাহত হয়নি বলে জানা গেছে।

এ বিষয়ে বাংলাদেশের সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) জানিয়েছে, আজ সকাল পর্যন্ত রাখাইনে সশস্ত্র গোষ্ঠীর সঙ্গে লড়াইয়ে থাকা মিয়ানমারের ২২৯ সীমান্তরক্ষী পালিয়ে বাংলাদেশে আশ্রয় নিয়েছে। তাদের নিরস্ত্র করে আশ্রয় দেওয়া হয়েছে।

মিয়ানমারের উত্তর রাখাইনে সশস্ত্র গোষ্ঠীর সঙ্গে লড়াই চলছে দেশটির সশস্ত্র বাহিনীর। হেলিকপ্টার থেকে গতকাল সোমবার সশস্ত্র বাহিনীর ছোড়া মর্টারশেল বাংলাদেশের ভেতরে এসে পড়ে। এতে দুজন নিহত হন।

আরও পড়ুন: মিয়ানমার থেকে ছোড়া মর্টারশেলের আঘাতে বান্দরবানে নিহত ২

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর