রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪ | ১৫ বৈশাখ, ১৪৩১ | ১৮ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা বিএনপি

রাশিয়ার রাষ্ট্রদূতের বক্তব্য আওয়ামীসুলভ: বিএনপি


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :২ ফেব্রুয়ারি, ২০২৪ ১১:০৩ : পূর্বাহ্ণ
ঢাকায় নিযুক্ত রাশিয়ার রাষ্ট্রদূত আলেকজান্ডার মান্টিটস্কি।
Rajnitisangbad Facebook Page

ঢাকায় নিযুক্ত রাশিয়ার রাষ্ট্রদূত আলেকজান্ডার মান্টিটস্কির বক্তব্য আওয়ামীসুলভ বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

আজ শুক্রবার বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এক বিবৃতিতে এ কথা বলেন।

প্রসঙ্গত, ৩১ জানুয়ারি রাশিয়ার রাষ্ট্রদূত আলেকজান্ডার মান্টিটস্কি পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের বলেন, ‘জনগণের ভোটেই আওয়ামী লীগ ক্ষমতায় এসেছে। ৪১ দশমিক ৮ শতাংশ মানুষ ভোট দিয়েছে। বাংলাদেশের নির্বাচন নিয়ে বিএনপির বক্তব্য ভুল। নির্বাচনের গ্রহণযোগ্যতা নিয়ে কোনো দ্বিমত নেই।’

রাশিয়ার রাষ্ট্রদূতের এই বক্তব্য প্রসঙ্গে রুহুল কবির রিজভী বলেন, তার এই অনাকাঙ্ক্ষিত, অনভিপ্রেত ও আওয়ামীসূলভ বক্তব্য বাংলাদেশের জনগণের গণতান্ত্রিক অনুভূতিতে আঘাত করেছে। বাংলাদেশ ও রাশিয়ার মধ্যে দীর্ঘদিনের সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক প্রতিষ্ঠিত হয়েছে ব্যবসা-বাণিজ্য, জ্ঞান ও অন্যান্য দ্বিপাক্ষিক স্বার্থের ভিত্তিতে। বিএনপি বিশ্বাস করে, দুই দেশের জনগণের মধ্যে বন্ধুত্বের সেতুবন্ধনেই দীর্ঘমেয়াদি কূটনৈতিক সাফল্য নিহিত রয়েছে। তাই বিএনপি রাশিয়াকে আহ্বান জানায়, বাংলাদেশের জনগণের গণতান্ত্রিক মূল্যবোধ, স্বাধীনতার সংকল্প ও মহান আত্মত্যাগের প্রতি উপযুক্ত সম্মান প্রদর্শনের জন্য।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, ৭ জানুয়ারি অনুষ্ঠিত প্রহসনমূলক ডামি নির্বাচনে জনগণের ভোটাধিকার প্রতিষ্ঠা বা আকাঙ্ক্ষার প্রতিফলন ছিল না। বরং নির্বাচনের নামে এটি ছিল জাতির সঙ্গে একটি সহিংস প্রতারণা। ৭ জানুয়ারির একতরফা নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ না হওয়ায় একটি নতুন ও অর্থবহ নির্বাচন আয়োজন আজ বাংলাদেশের জনগণের গণদাবি। এই বাস্তবতায়, বাংলাদেশের জনগণ এবং গণতান্ত্রিক বিশ্বের আকাঙ্খা অভিন্ন ও এক সূত্রে গাঁথা। দেশের স্বাধীনতাকামী মানুষের প্রত্যাশা, সুতীব্র এই গণআকাঙ্ক্ষার বিরুদ্ধে গিয়ে রাশিয়া, ভারত, চীন, বা অন্য কোনো রাষ্ট্র, ফ্যাসিস্ট শেখ হাসিনা সরকারের গণবিরোধী অপশাসনকে অযাচিত সমর্থন করবে না।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর