শুক্রবার, ৩ মে, ২০২৪ | ২০ বৈশাখ, ১৪৩১ | ২৩ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা আইন-আদালত

ড. ইউনূসসহ ১৪ জনের বিরুদ্ধে দুদকের চার্জশিট


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :২৯ জানুয়ারি, ২০২৪ ৫:১৯ : অপরাহ্ণ
শান্তিতে নোবেল বিজয়ী ড. মুহাম্মদ ইউনূস।
Rajnitisangbad Facebook Page

গ্রামীণ টেলিকমের শ্রমিক কর্মচারীদের কল্যাণ তহবিলের ২৫ কোটি টাকা আত্মসাতের অভিযোগে করা মামলায় প্রতিষ্ঠানটির চেয়ারম্যান ও শান্তিতে নোবেল বিজয়ী ড. মুহাম্মদ ইউনূসসহ ১৪ জনের বিরুদ্ধে চার্জশিট অনুমোদন করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

আজ সোমবার বিকেলে দুদক প্রধান কার্যালয়ে সংস্থাটির সচিব মো. মাহবুব হোসেন সাংবাদিকদের চার্জশিট অনুমোদনের বিষয়টি নিশ্চিত করেন।

আগামীকাল মঙ্গলবার ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ আদালতে চার্জশিটটি জমা দেওয়া হতে পারে।

দুদকের উপপরিচালক ও মামলার তদন্ত কর্মকর্তা গুলশান আনোয়ার প্রধান গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন।

গত বছরের ৩০ মে দুদকের উপপরিচালক গুলশান আনোয়ার প্রধান বাদী হয়ে ১৩ জনের নামে ঢাকা সমন্বিত জেলা কার্যালয়ে এ মামলা করেছিলেন।

মামলায় নতুন করে জাতীয় শ্রমিক ফেডারেশনের দপ্তর সম্পাদক মো. কামরুল হাসানকে চার্জশিটভুক্ত করা হয়।

ড. মুহাম্মদ ইউনূস ছাড়া অন্য আসামিরা হলেন-গ্রামীন টেলিকমের ব্যবস্থাপনা পরিচালক মো. নাজমুল ইসলাম, প্রতিষ্ঠানটির পরিচালক ও সাবেক ব্যবস্থাপনা পরিচালক মো. আশরাফুল হাসান, পাঁচ পরিচালক পারভীন মাহমুদ, নাজনীন সুলতানা, মো. শাহজাহান, নূরজাহান বেগম ও এস. এম. হাজ্জাতুল ইসলাম লতিফী।

দুদক সচিব মাহবুব হোসেন বলেন, আসামিরা অসৎ উদ্দেশ্যে অপরাধজনক বিশ্বাসভঙ্গ করে ভুয়া সেটেলমেন্ট অ্যাগ্রিমেন্টকে খাঁটি হিসেবে ব্যবহার করে জাল-জালিয়াতির আশ্রয়ে গ্রামীণ টেলিকম থেকে ২৫ কোটি ২২ লাখ ৬ হাজার ৭৮০ টাকা আত্মসাৎ করে উক্ত অপরাধলব্ধ অর্থ হস্তান্তর, স্থানান্তর ও রূপান্তরের মাধ্যমে অবস্থান গোপন করে আত্মসাৎ করেন।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর