শুক্রবার, ৩ মে, ২০২৪ | ২০ বৈশাখ, ১৪৩১ | ২৩ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা দেশজুড়ে

তেঁতুলিয়ায় তাপমাত্রা নামলো ৫ ডিগ্রির ঘরে


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :২৮ জানুয়ারি, ২০২৪ ১১:১৭ : পূর্বাহ্ণ
পঞ্চগড়ে বয়ে যাচ্ছে তীব্র শৈত্যপ্রবাহ। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

উত্তরের জেলা পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ঘন কুয়াশার সঙ্গে জেঁকে বসেছে কনকনে শীত। হাড়কাঁপানো শীতে বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। রাতভর বৃষ্টির মতো ঝরেছে কুয়াশা, সঙ্গে হিমেল বাতাস। শীতকাতুর এ জেলার ওপর দিয়ে বয়ে যাচ্ছে তীব্র শৈত্যপ্রবাহ।

আজ রোববার সকাল ৯টায় তেঁতুলিয়ায় মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা ৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। এ নিয়ে টানা তিন দিন এ জেলায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হলো।

জানা গেছে, এর আগে ২০১৯ সালের ২৯ ডিসেম্বর তেঁতুলিয়ায় মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল ৪ দমশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। আর ২০১৮ সালের ৮ জানুয়ারি এখানে ২ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল।

তেঁতুলিয়ার আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ বলেন, আজ সকাল ৯টায় জেলার সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায় রেকর্ড হয়েছে ৫ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। যা গত ৬ বছরের মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা। গতকাল জেলায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৭ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। দিন এবং রাতের তাপমাত্রা ৫ থেকে ১৯ ডিগ্রিতে ওঠানামা করছে।

সরেজমিনে দেখা যায়, তাপমাত্রার পারদ নেমে আসায় এবং শীতের তীব্রতা বাড়ায় বেশি দুর্ভোগে ও বিপাকে পড়েছে শ্রমজীবী ও নিম্ন আয়ের মানুষ। শীতের তীব্রতায় অনেকেই ঘরবন্দী জীবন অতিবাহিত করছেন। সকাল সকাল কাজে যেতে না পারার পাশাপাশি রাতের সময়ে গরম কাপড়ের জন্য দুর্ভোগ পোহাচ্ছেন নিম্নআয়ের সাধারণ মানুষ।

বোদা উপজেলার নলেয়াপাড়া এলাকার দিনমজুর তরুণ চন্দ্র রায় বলেন, ‘পঞ্চগড়ায় এত শীত যে কি বলবো আর। শীতের কারণে হাত পা গুলো মনে হচ্ছে কেটে যাচ্ছে। তবুও কাজের সন্ধানে সাইকেল নিয়ে বের হয়েছি।’

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর