শনিবার, ২০ এপ্রিল, ২০২৪ | ৭ বৈশাখ, ১৪৩১ | ১০ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা আইন-আদালত

ডান্ডাবেড়ি পরে বাবার জানাজায় ছাত্রদল নেতা, ক্ষুব্ধ হাইকোর্ট


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :১৫ জানুয়ারি, ২০২৪ ৫:৩৯ : অপরাহ্ণ
ডান্ডাবেড়ি পরানো অবস্থায় বাবার জানাজা পড়েন ছাত্রদল নেতা নাজমুল মৃধা। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

প্যারোলে মুক্তি পেয়ে ডান্ডাবেড়ি পরানো অবস্থায় পটুয়াখালীর ছাত্রদল নেতা নাজমুল মৃধা তার বাবার জানাজায় অংশ নেওয়ার ঘটনায় ক্ষুব্ধ হয়েছেন হাইকোর্ট।

আজ সোমবার বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. আতাবুল্লাহর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ নিয়ে ক্ষোভ প্রকাশ করে বলেছেন, ‘একের পর এক এ ধরনের ঘটনা ঘটতে থাকলে আমরা অসভ্য জাতিতে পরিণত হতে পারি।’

এদিন সুপ্রিম কোর্টের আইনজীবী কায়সার কামাল পত্রিকায় প্রকাশিত এ সংক্রান্ত প্রতিবেদন উপস্থাপনের পর হাইকোর্ট বেঞ্চ এ মন্তব্য করেন।

পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক নাজমুলকে গত বছরের ২০ ডিসেম্বর বিস্ফোরক দ্রব্য আইনে দায়ের করা মামলায় গ্রেপ্তার করা হয়।

শনিবার দুপুর ১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বাবার জানাজায় অংশ নেওয়ার জন্য নাজমুলকে তাকে প্যারোলে মুক্তি দেওয়ার নির্দেশ দেন আদালত। বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার রাতে মারা যান তার বাবা মোতালেব হোসেন মৃধা।

রোববার বিকাল ৩টার দিকে মির্জাগঞ্জের সুবিদ আলী গ্রামে জানাজায় অংশ নেওয়ার সময় নাজমুলের হাতকড়া খুলে নিলেও ডান্ডাবেড়ি পরিয়ে রাখে পুলিশ। জানাজা শেষে নাজমুলকে কারাগারে নেওয়া হয়।

গতকাল আইনজীবী কায়সার কামাল হাইকোর্ট বেঞ্চে প্রতিবেদনটি উপস্থাপন করে স্বতঃপ্রণোদিত হয়ে এ বিষয়ে প্রয়োজনীয় নির্দেশনা চান।

বেঞ্চ আদেশের জন্য প্রাসঙ্গিক আইনি প্রক্রিয়া বজায় রাখার আগে আইনজীবীকে একটি লিখিত পিটিশন দায়ের করতে বলেন।

এ বিষয়ে কায়সার কামাল জানান, এ সপ্তাহের মধ্যেই পিটিশনটি দায়ের করবেন তিনি।

আরও পড়ুন: ডান্ডাবেড়ি পায়ে বাবার জানাজা পড়লেন ছাত্রদল নেতা

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর