শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪ | ১৪ বৈশাখ, ১৪৩১ | ১৭ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা শিক্ষা

তৃতীয় শ্রেণির ইসলাম শিক্ষা বই নিয়ে তোলপাড়


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :৩ জানুয়ারি, ২০২৪ ১০:১৯ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

নতুন শিক্ষাবর্ষে প্রাথমিকের তৃতীয় শ্রেণির ইসলাম ও নৈতিক শিক্ষা বইয়ে প্রতিমার (দুর্গা) ছবি নিয়ে তোলপাড় চলছে।

গত সোমবার বই উৎসব করে সাতক্ষীরা জেলায় ১ হাজার ৯৪টি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের এই ধরনের বই বিতরণ করা হয়। বই বিতরণের কয়েক ঘণ্টা পরই বিষয়টি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে।

বিষয়টি জানার পর স্কুল ও শিক্ষার্থীদের কাছ থেকে এ বই ফেরত নিচ্ছে সাতক্ষীরা জেলা প্রাথমিক শিক্ষা অফিস। এ নিয়ে একটি তদন্ত কমিটি গঠনের উদ্যোগ নিয়েছে জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড (এনসিটিবি)।

বিষয়টি নিশ্চিত করে জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মো. ফরহাদুল ইসলাম বলেন, ঘটনা শোনার পরপরই সাতক্ষীরা স্থানীয় প্রশাসনকে স্কুল ও শিক্ষার্থীদের কাছ থেকে এসব বই তুলে আনার নির্দেশ দেওয়া হয়েছে।

শহরের টাউন সুলতানপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে গিয়ে দেখা যায়, সহকারী শিক্ষা কর্মকর্তাদের উপস্থিতিতে ওই বিদ্যালয়ে ইসলাম ধর্মের সব বই জমা দিচ্ছেন বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকেরা। যারা আসতে কিংবা বই জমা দিতে দেরি করছে তাদেরকে মুঠোফোনে দ্রত বই জমা দেওয়ার নির্দেশনা দিচ্ছেন দায়িত্বরত শিক্ষা কর্মকর্তারা।

সাতক্ষীরা সদর উপজেলার সহকারী শিক্ষা কর্মকর্তারা জানান, সাতক্ষীরা সদর উপজেলায় তৃতীয় শ্রেণির মুসলিম শিক্ষার্থীদের ইসলাম ধর্মের ৮ হাজার ১৫০টি বই বিতরণ করা হয়েছে। আর ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে আমরা সে বইগুলো পুনরায় সংগ্রহ করছি।

এ ব্যাপারে সাতক্ষীরা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীম ভুইয়া চৌধুরী বলেন, প্রিন্টিং মিসটেকের কারণে বইগুলো তুলে নেওয়া হচ্ছে।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর