শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪ | ২ কার্তিক, ১৪৩১ | ১৪ রবিউস সানি, ১৪৪৬

মূলপাতা জাতীয়

নির্বাচন গ্রহণযোগ্য না হলে দেশের ভবিষ্যৎ অনিশ্চিত: ইসি আনিছুর


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :৩১ ডিসেম্বর, ২০২৩ ৫:১৩ : অপরাহ্ণ
নির্বাচন কমিশনার মো. আনিছুর রহমান।
Rajnitisangbad Facebook Page

সুষ্ঠু, সুন্দর এবং গ্রহণযোগ্য নির্বাচন না করতে পারলে দেশের ভবিষ্যত অনিশ্চিত হয়ে পড়বে বলে মন্তব্য করেছেন নির্বাচন কমিশনার (ইসি) মো. আনিছুর রহমান।

তিনি বলেন, বিশ্বাসযোগ্য নির্বাচন না হলে বাংলাদেশের আর্থিক, সামাজিক ও ব্যবসা-বাণিজ্যসহ সবকিছু থমকে যাওয়ার সম্ভাবনা রয়েছে। হয়তোবা বিচ্ছিন্ন হয়ে যাওয়ারও সম্ভাবনা থাকবে। আমাদের দিকে সমগ্র বিশ্ব তাকিয়ে আছে।

আজ রোববার সকালে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে নির্বাহী ম্যাজিস্ট্রেটদের প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

আনিছুর রহমান বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে ৬ দিন পর। নির্বাচনকে যেকোন মূল্যে সুষ্ঠ, অবাধ ও অংশগ্রহণমূলক করতে হবে। সেই উদ্দেশ্যে ২৮ নভেম্বর থেকে মাঠে নির্বাহী ম্যাজিস্ট্রেটরা আছেন, আচরণবিধি প্রতিপালনে কাজ করে যাচ্ছেন নিরলসভাবে। এবারই প্রথম প্রতিটা আসনভিত্তিক সার্বক্ষণিক জুডিশিয়াল অফিসার দিয়ে ইলেকট্ররাল ইনকোয়ারি করা হয়েছে। উভয়ই মাঠে খুব ভাল কাজ করেছেন। এক মাসেরও বেশি সময় পুরো মাঠ চষে বেড়িয়েছি। সিইসিসহ অন্যান্য কমিশনাররা দেশের বিভিন্ন স্থানে গিয়েছেন।

এই নির্বাচন কমিশনার বলেন, আমরা লক্ষ্য করেছি আচরণবিধি প্রতিপালনে নিরলস চেষ্টা চালিয়ে গিয়েছে নির্বাহী ম্যাজিস্ট্রেটরা। একই সাথে যেই অভিযোগগুলো তাদের কাছে এসেছে, তারা যেটা সমাধান করতে পারেনি বা রিটার্নিং, সহকারী রিটার্নিং অফিসার সেগুলো ইলেকটোরাপ ইনকোয়ারি কমিটিকে দিয়েছে, তারা কারও কারও হাজিরা চেয়েছে। কাউকে শোকজ করেছে, লিখিত ব্যাখ্যা চেয়েছে এইভাবে তারা নিষ্পত্তি করেছে। কিছু আমাদের কাছে এসেছে, আমরা সেগুলোর ব্যবস্থা নিয়েছি।

আরও পড়ুন: বিদেশিরা সুষ্ঠু নির্বাচন দেখতে চায়, এটা অন্যায় নয়: সিইসি

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর