সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪ | ১৬ বৈশাখ, ১৪৩১ | ১৯ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা আন্তর্জাতিক

মার্কিন পররাষ্ট্র দপ্তরের ব্রিফিং

বাংলাদেশ সরকারের সঙ্গে যুক্তরাষ্ট্রের সম্পৃক্ততার কেন্দ্রবিন্দু অবাধ ও সুষ্ঠু নির্বাচন


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :৬ ডিসেম্বর, ২০২৩ ১০:৫৩ : পূর্বাহ্ণ
মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র ম্যাথিউ মিলার।
Rajnitisangbad Facebook Page

একটি অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন বাংলাদেশ সরকারের সঙ্গে যুক্তরাষ্ট্রের সম্পৃক্ততার কেন্দ্রবিন্দু বলে জানিয়েছেন দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র ম্যাথিউ মিলার।

তিনি বলেন, আমরা পরিষ্কার করে দিয়েছি, আমরা বাংলাদেশে একটি অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন দেখতে চাই এবং এটাই আমাদের নীতি। এটাই বাংলাদেশ সরকারের সঙ্গে আমাদের সম্পৃক্ততার কেন্দ্রবিন্দু।

ওয়াশিংটন সময় মঙ্গলবার মার্কিন পররাষ্ট্র দপ্তরের ব্রিফিংয়ে একজন সাংবাদিকের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

একজন সাংবাদিক প্রশ্ন করেন, বাংলাদেশের ২০২২ সালের সন্ত্রাসবিরোধী প্রতিবেদনে বলা হয়েছে, সরকার যুক্তরাষ্ট্রের সহায়তায় সক্রিয়ভাবে জঙ্গিদের বিরুদ্ধে লড়াই করছে, যার ফলে বাংলাদেশে সন্ত্রাসী ঘটনা কমে এসেছে। তবে সাধারণ নির্বাচনের সঙ্গে জড়িত রাজনৈতিক সহিংসতা জঙ্গি গোষ্ঠীগুলোর পুনরুত্থানের সম্ভাব্য ঝুঁকি হিসেবে বিবেচিত হচ্ছে বলে উদ্বেগ প্রকাশ করা হয়েছে। আপনার মতামত কী? আপনি কি এই মুহূর্তে সরকারকে সহায়তা করার জন্য কোনও পরিকল্পনা প্রস্তাব করতে পারেন?

এ প্রশ্নের জবাবে ম্যাথিউ মিলার ওই মন্তব্য করেন।

ওই সাংবাদিক মিলারকে দ্বিতীয়বার প্রশ্ন করেন, যুক্তরাষ্ট্রের সহায়তায় বাংলাদেশ সক্রিয়ভাবে উগ্রপন্থিদের বিরুদ্ধে লড়াই করছে। এতে দেশে সন্ত্রাসী ঘটনা কমে এসেছে। তবে জাতীয় নির্বাচনকে কেন্দ্র করে রাজনৈতিক সহিংসতাকে উগ্রপন্থি গ্রুপগুলোর পুনরুত্থানের বড় রকমের একটি উদ্বেগ হিসেবে দেখা হচ্ছে। এ বিষয়ে আপনার মতামত কী?

জবাবে মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বলেন, আমরা গত কয়েকদিনের মধ্যে একটি প্রতিবেদন প্রকাশ করেছি। ওই প্রতিবেদনে যা আছে, তাছাড়া আমার আর কোনো মন্তব্য নেই।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর