শনিবার, ৪ মে, ২০২৪ | ২১ বৈশাখ, ১৪৩১ | ২৪ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা জাতীয়

বাংলাদেশ নিয়ে রাশিয়ার অভিযোগ প্রত্যাখ্যান করে যা বললো যুক্তরাষ্ট্র


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :২৫ নভেম্বর, ২০২৩ ৩:০৮ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

বাংলাদেশে কোনো রাজনৈতিক দলকে যুক্তরাষ্ট্র সমর্থন করে না। এক দলকে বাদ দিয়ে অন্য দলের পক্ষে নয় যুক্তরাষ্ট্র।

রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মারিয়া জাখারভের ২২ নভেম্বরের সাপ্তাহিক ব্রিফিংয়ের জবাবে এসব কথা পুনর্ব্যক্ত করেছে যুক্তরাষ্ট্র।

মারিয়া জাখারভ অভিযোগ করেছেন, বাংলাদেশের আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে স্বচ্ছ এবং অংশগ্রহণমূলক করার দাবির মধ্য দিয়ে এখানকার অভ্যন্তরীণ রাজনৈতিক প্রক্রিয়ায় হস্তক্ষেপ করছে যুক্তরাষ্ট্র ও তার মিত্ররা। এ সময় তিনি অক্টোবরে বিরোধী দলীয় স্থানীয় একজন নেতার সঙ্গে ঢাকাস্থ মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসের বৈঠক নিয়ে প্রশ্ন তোলেন। এতে আরও বলা হয়, ১০ বছর আগের মতোই ঘটনা ঘটছে। এটা ওয়াশিংটন ও তার মিত্রদের একটি সার্বভৌম দেশের অভ্যন্তরীণ বিষয়ে ভয়াবহভাবে হস্তক্ষেপ ছাড়া কিছু নয়।

রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্রের এসব দাবি প্রত্যাখ্যান করেছে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রণালয়। মন্ত্রণালয়ের একজন মুখপাত্রের বিবৃতি এক্ষেত্রে প্রকাশ করেছে ঢাকাস্থ মার্কিন দূতাবাস।

তাতে বলা হয়েছে, যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রনীতি এবং রাষ্ট্রদূত পিটার হাসের মিটিং নিয়ে মিস জাখারভের ইচ্ছাকৃত ভুল তথ্য ছড়িয়ে দেওয়ার বিষয়ে আমরা অবহিত। বাংলাদেশি জনগণ যা চায়, আমরাও তা-ই চাই। তা হলো একটি শান্তিপূর্ণ পরিবেশে অবাধ ও সুষ্ঠু নির্বাচন। শান্তিপূর্ণ উপায়ে এমন অবাধ ও সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যের প্রতি সমর্থন দিতে মার্কিন দূতাবাসের কর্মকর্তারা সরকার, বিরোধী দল, নাগরিক সমাজ ও অন্য অংশীদারদের সঙ্গে যোগাযোগ রাখছেন এবং অব্যাহতভাবে রাখবেন। সবাইকে বাংলাদেশি জনগণের স্বার্থে একত্রিত হয়ে কাজ করার আহ্বান জানাচ্ছেন তারা।

আরও পড়ুন: পিটার হাস ও বাংলাদেশের বিরোধী দল সম্পর্কে যা বললো রাশিয়া

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর